ইংল্যান্ডকে ১০৬ রানে হারিয়ে সিরিজের সমতায় ফিরলো ভারত

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে ভারত। বিশাখপত্তমে বড় জয়ে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ১-১ সমতায় ফিরেছে স্বাগতিকরা।

- Advertisement -

সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে ৩৯৯ রানের বিশাল লক্ষ্য দেয় ভারত। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড গুটিয়ে যায় ২৯২ রানে। ফলে সোমবারের ম্যাচে ১০৬ রানের বড় জয় পায় ভারত।

- Advertisement -google news follower

লক্ষ্য তাড়া করতে স্কোরবোর্ডে ৬৭ রান আর হাতে ৯ উইকেট নিয়ে সোমবার (৫ ফেব্রুয়ারি) চতুর্থ দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। ৩১ বলে ২৩ রান করে আউট হন রিহান। ভারতীয় বোলারদের দারুণ বোলিংয়ে বলার মতো বড় কোনো জুটি করতে পারেনি সফরকারীরা।

দলের হয়ে একমাত্র ওপেনার জ্যাক ক্রাউলি হাল ধরেন। তার ব্যাট থেকে আসে ১৩২ বলে ৭৩ রানের ইনিংস। এছাড়া দলের আর কেউ ফিফটির মাইলফলক স্পর্শ করতে পারেননি।

- Advertisement -islamibank

অভিজ্ঞ জো রুটকে ফেরান অশ্বিন। অক্ষর প্যাটেলের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ১০ বলে ১৬ রান। জনি বেয়ারিস্টো দলের হাল ধরার চেষ্টা করলেও পারেননি। বুমরাহের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরের পথে হাঁটেন তিনি।

নবম উইকেটে ৭৪ বলে ৫৫ রানের জুটি করেন টম হার্টলি ও বেন ফোকস। এটিই ইংল্যান্ডের এই ইনিংসের সবচেয়ে বড় জুটি। ৬৯ বলে ৩৬ রানে ফোকস আউট হয়ে গেলে সর্বশেষ উইকেট হিসেবে হার্টলির দৌড়ও থামে গিয়ে ৩৬ রানে। ম্যান অব দা ম্যাচ: জাসপ্রিত বুমরাহ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM