বিপিএল/ঢাকাকে টানা পঞ্চম হারের লজ্জা দিলো রংপুর

সাকিব আল হাসানের অলরাউন্ডার নৈপুণ্যে দুর্দান্ত ঢাকাকে টানা পঞ্চম হারের লজ্জা দিলো রংপুর রাইডার্স। সেই সঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষে নিজেদের অবস্থান আরও মজবুত করেছে দলটি। অন্যদিকে এ হারের ফলে টেবিলের তলানিতে চলে গেল ঢাকা।

- Advertisement -

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) মিরপুরে ঢাকায় বিপিএলের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামে রংপুর রাইডার্স।

- Advertisement -google news follower

বাবর আজমের ধীরগতির ৪৭ রান, রনি তালুকদারের ২৪ বলে ৩৯ ও সাকিব আল হাসানের ২০ বলে ঝড়ো গতির ৩৪ রানে ইনিংসে ভর করে ১৭৫ রান সংগ্রহ করে রংপুর।

জবাবে ১২ বল বাকি থাকতে ১১৫ রানে অলআউট হয়ে যায় দুর্দান্ত ঢাকা। ফলে ৬০ রানের হার নিয়ে মাঠ ছাড়ে তারা।

- Advertisement -islamibank

রংপুরের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে সাকিব-মাহেদীদের বোলিং তোপে পড়ে ঢাকা। স্কোরবোর্ডে ৬৬ রান তুলতেই তারা হারিয়ে ফেলে টপ অর্ডার ও মিডলঅর্ডারেরসহ ৬ ব্যাটারকে। একটা সময় মনে হয়েছিল দলীয় শতরানের আগেই বুঝি অলআউট হতে যাচ্ছে তারা।

কিন্তু শেষ দিকে ইরফান শুকুরের ১৫ বলে ২১ ও তাসকিন আহমেদের ৮ বলে ১৫ রানের কল্যাণে শেষ পর্যন্ত ১১৫ রানে গিয়ে থামে ঢাকার ইনিংস।

রংপুরের হয়ে সাকিব ৩টি, মাহেদি হাসান, সালমান ইরশাদ ও হাসান মাহমুদ প্রত্যেকে ২টি করে উইকেট লাভ করেন।

এর আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে বাবর আজম ও রনি তালুকদার ৭.৪ ওভারে স্কোরবোর্ডে ৬৭ রান জমা করে। ২৪ বলে ব্যক্তিগত ৩৯ রানে রনি আউট হলে ভাঙে জুটি। দ্বিতীয় উইকেটে সাকিবের সঙ্গে বাবর গড়েন ৫২ রানের জুটি।

দলীয় ১১৯ রানে বাবর ৪৩ বলে ৫ চারের সাহায্যে ৪৭ রান সংগ্রহ করে বিদায় নেন। বিপিএলের এবারের আসরে এটি বাবরের শেষ ইনিংস। এ ম্যাচ শেষে তিনি চলে যাবেন পাকিস্তান।

বাবরের বিদায়ের পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি সাকিবও। তবে তার আগে ২০ বলে ৩ ছক্কা ও ১ চারে ৩৪ রান করেন। এবারের বিপিএলে সাকিবের ব্যাটে প্রথম ৪ ও ৬ দেখলো দর্শকরা। দলীয় ১৩১ রানে বিদায় নেন আজমাতউল্লাহ ওমরজাই।

শেষ দিকে নুরুল হাসান সোহান ১০ বলে ১৬ ও মোহাম্মদ নবী ১৬ বলে ২৯ রান করে অপরাজিত থাকেন। এতে করে রংপুর পায় ১৭৫ রানের বড় সংগ্রহ।

ঢাকার হয়ে মোসাদ্দেক ২টি, আরাফাত সানি ও অভিষিক্ত সাব্বির হোসাইন একটি করে উইকেট লাভ করেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM