চট্টগ্রামে বোনের নগ্ন ছবি-ভিডিও নিয়ে ব্ল্যাকমেইল, ভাই গ্রেফতার

অপরাধ ডেস্ক :

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানা এলাকার বাসিন্দা এক গৃহবধূর নগ্ন ছবি/ভিডিও নিয়ে ব্ল্যাকমেইল সংক্রান্ত অভিযোগে এস এম আতিক শাহরিয়ার (১৯) নামে এক তরুণকে গ্রেফতার করা হয়েছে।

- Advertisement -

ভুক্তভোগীর অভিযোগে রবিবার (১১ ফেব্রুয়ারি) সকালে তাকে গ্রেফতার করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট (সিটিইউ)।

- Advertisement -google news follower

গ্রেফতার এস এম আতিক শাহরিয়ার ভুক্তভোগী গৃহবধুর আপন চাচাতো ভাই।

সিটিইউ’র কর্মকর্তা নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আসিফ মহিউদ্দিন জানান, চান্দগাঁও এলাকার এক নারীর ব্যক্তিগত মুহুর্তের আপত্তিকর ভিডিও তার প্রবাসী স্বামী ও ভাবীর ফেসবুক মেসেঞ্জারে পাঠিয়ে টাকা দাবির অভিযোগে শাহরিয়ারকে গ্রেফতার করা হয়।

- Advertisement -islamibank

রবিবার (১১ ফেব্রুয়ারি) সকালে গ্রেফতারের সময় তার কাছ থেকে আলামত হিসেবে একটি মোবাইল জব্দ করা হয়েছে।

জিজ্ঞাসাবাদে আতিক পুলিশ কর্মকর্তাদের জানান, কিছুদিন আগে কৌশলে ভুক্তভোগী গৃহবধূর পুরনো মোবাইল থেকে ব্যক্তিগত কিছু ছবি ও ভিডিও সংগ্রহ করেন। পরে ফেইক ফেসবুক আইডি তৈরি করে নগ্ন ছবি/ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি প্রদান করে।

এবং একটি বিকাশ নাম্বার প্রেরণ করে ৩০ হাজার টাকা দিতে ভিকটিমের পরিবারের লোকজনের চাপ দেয় আতিক।

মানসিকভাবে বিপর্যস্ত ওই গৃহবধূর চান্দগাঁও থানায় সাধারণ ডায়েরি করেন। পাশাপাশি একই বিষয়ে সিটিইউ’র কাছে লিখিত অভিযোগও দেন। ঘটনা তদন্তের একপর্যায়ে তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে আতিক শাহরিয়ারকে শনাক্ত করে সিটিইউ।

পরে ভিকটিম হতে প্রাপ্ত তথ্যানুযায়ী তার আপন চাচাতো ভাই এস এম আতিক শাহরিয়ারকে গ্রেফতার করা হয়। পরে জিজ্ঞাসাবাদ ও তার ডিভাইস পর্যালোচনা করে উক্ত ফেইক ফেসবুক আইডিটি লগইন অবস্থায় পাওয়া যায় এবং একই ডিভাইসের গ্যালারিতে ভিকটিমের স্বামী ও ভাবীকে প্রেরিত ভিকটিমের স্পর্শকাতর নগ্ন ছবি পাওয়া যায়।

আতিকের বিরুদ্ধে চান্দগাঁও থানায় পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা দায়ের হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা আসিফ মহিউদ্দিন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM