বান্দরবানের রুমা-থানচিতে অনির্দিষ্টকাল যান চলাচল বন্ধ

দেশজুড়ে ডেস্ক :

বান্দরবান রুমা ও থানছি উপজেলার অনির্দিষ্টকালের জন্য সকল ধরনের যান চলাচল বন্ধ করে দিয়েছে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যরা।

- Advertisement -

রোববার (১৮ ফেব্রুয়ারি) সকাল থেকে বান্দরবান জেলা সদর থেকে কোন যানবাহন স্টেশন ছেড়ে যায়নি এবং উপজেলা থেকেও কোন বাস স্টেশন ছেড়ে জেলা শহরে আসেনি।

- Advertisement -google news follower

বান্দরবান-রোয়াংছড়ি-রুমা-থানছি মোটরযান পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. নুরুল আলম জেলা ও উপজেলা বাস ও জিপ স্টেশনের লাইনম্যানদের বরাতে বিষয়টি স্বীকার করেছেন।

রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লা চিং মারমা জানান, তার ছোট ভাই রুমা বাস স্টেশনের লাইনম্যান লুপ্রু মার্মাকে সকালে বাড়ি থেকে বাস স্টেশনে নিয়ে যাচ্ছিলেন।

- Advertisement -islamibank

এ সময় পলিকা পাড়া শ্মশান এলাকায় কুকি-চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সদস্যরা ধরে নিয়ে গিয়ে মারধর করে আহত করেছে। লুপ্রুকে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।

রুমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ২নং রুমা সদর ইউনিয়নের চেয়ারম্যান শৈমং মারমা (শৈবং) বলেন, রুমার-বান্দরবান রাস্তায় রাস্তায় কুকি-চিন আর্মির সদস্যরা টহল দিচ্ছে, মানুষজনকে হুমকি ও মারধর করছে। গাড়ি না চালানোর জন্য হুমকি দিচ্ছে এ কারণে রুমা থেকে বান্দরবান কোন বাস ও যানবাহন চলছে না।

পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক বলেন, সকাল বান্দরবান থেকে বাঘমারা ও রোয়াংছড়ি বাস চলাচল স্বাভাবিক আছে। কিন্তু রুমা ও থানছি স্টেশন থেকে সকাল হতে কোনো বাস ছেড়ে আসেনি।

কেন আসেনি প্রশ্ন করা হলে লাইনম্যানদের বরাতে তিনি জানান, কুকি-চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) বাস চালানো নিষেধ করেছে।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান জানান, রুমা থেকে বান্দরবান সকাল থেকে বাস চলাচল বন্ধ রয়েছে বলে শুনেছেন।

সকাল থেকে আইনশৃংখলা বাহিনীর টহল বৃদ্ধি করা হয়েছে। এব্যাপারে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM