চিনির দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার

অনলাইন ডেস্ক

খুচরা পর্যায়ে কেজিতে চিনির দাম ২০ টাকা বাড়িয়ে সেই সিদ্ধান্ত পরিবর্তন করেছে সরকার। বৃহস্পতিবার বর্ধিত দাম নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন।

- Advertisement -

এই সিদ্ধান্ত রাতে পরিবর্তনের সিদ্ধান্ত দেয় শিল্পমন্ত্রণালয়। জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে শিল্প মন্ত্রণালয় এক প্রেস বার্তায় জানিয়েছে।

- Advertisement -google news follower

আন্তর্জাতিক ও দেশীয় বাজারমূল্যের সঙ্গে সামঞ্জস্যের কথা বলে দেশীয় আখ থেকে উৎপাদিত সরকারি চিনির এই দাম নির্ধারণ করে বৃহস্পতিবার বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন।

এতে বলা হয়েছে, খোলা বাজারে প্রতি কেজি চিনি ১৪০ টাকার পরিবর্তে এখন তা ১৬০ টাকায় বিক্রি হবে। এছাড়া সরকারি খোলা চিনি মিলগেটে প্রতিকেজি ১২৫ টাকার পরিবর্তে ১৫০ টাকা এবং ডিলার পর্যায়ে ১৩২ টাকার পরিবর্তে ১৫৭ টাকায় বিক্রি হবে। গত অগাস্টে বেসরকারি চিনিকল মালিকদের সিদ্ধান্ত অনুযায়ী, বাজারে এখন প্রতিকেজি খোলা চিনি ১৩০ টাকা এবং প্যাকেট চিনি ১৪০ টাকায় বিক্রি হচ্ছে। বর্ধিত দাম বাতিল করায় আগের দামেই চিনি বিক্রি হবে বলে শিল্প মন্ত্রণালয় জানিয়েছে।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM