চবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নতুন উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে নিয়োগ পেয়েছেন চবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরী।

- Advertisement -

বুধবার (৬ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে তাকে উপ-উপাচার্য (প্রশাসন) পদে ৪ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

- Advertisement -google news follower

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১৪ (১) ধারা অনুসারে অধ্যাপক ড. মো: সেকান্দর চৌধুরী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়-কে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) পদে নিয়োগ দেওয়া হল।

উল্লেখ্য, অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরী ১৯৬১ সালে চট্টগ্রামের রাঙ্গুনিয়াতে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে ১৯৮২ সালে বি.এ এবং ১৯৮৩ সালে এম.এ পাশ করেন। তিনি স্নাতকোত্তর পর্যায়ে ১ম শ্রেণিতে ১ম স্থান অধিকার করেন। তিনি ১৯৮৭ সাল থেকে একই বিভাগে শিক্ষক হিসেবে কর্মরত আছেন। গত ২০০৩ সালের ১ আগস্ট তিনি বিভাগটির সভাপতির দায়িত্ব পান। দেশে এবং বিদেশে স্বীকৃতিমানের জার্নালে তার অনেক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM