বাঁশখালীতে জাল ভোট দিতে গিয়ে ধরা যুবক

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ৪নং বাহারচড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন চলছে। আজ (শনিবার) সকাল ৮ টা থেকে বিভিন্ন কেন্দ্রে ভোটারের ব্যাপক উপস্থিতি দেখা গেছে।

- Advertisement -

উপ-নির্বাচনে চেয়ারম্যান পদের ৭ প্রার্থীর প্রতিদ্বন্ধীতাপূর্ণ লড়াইয়ে সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট উৎসব চলছে।

- Advertisement -google news follower

তবে ওই ইউনিয়নের বাহারচড়া রত্নপুর উচ্চ বিদ্যালয় উচ্চ কেন্দ্রে একটি ঘটনা ঘটে। জাল ভোট দিতে গিয়ে হাতে নাতে ধরা পড়েছে তৌহিদুল (২০) নামে এক যুবক।

শাস্তি স্বরুপ তাৎক্ষনিক এক মাসের কারাদণ্ড ও অর্ধলক্ষ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

- Advertisement -islamibank

এ তথ্য নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট আরফাত ছিদ্দিকী জানান, ওই যুবক বাহারচড়া ২নং ওয়ার্ড এলাকার বাসিন্দা। সে একবার ভোট দিয়ে নাম পরিবর্তণ করে পুনারয় ভোট দিতে গেলে তাকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০ এর ৭০(১)(গ) ধারার অপরাধে দোষী সাব্যস্ত হলে তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এদিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোন বিশৃঙ্খলতার খবর পাওয়া যায়নি। প্রায় প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিলো বেশ ভালো। এমনটাই জানিয়েছেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন আক্তার।

ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তা মিজানুর রহমান বলেন, বাহারছড়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৮১৯ জন। ১০টি বুথে সকাল ১০টা পর্যন্ত ভোট পড়েছে ১ হাজার ৩৬০টি।

উল্লেখ্য, বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি তাজুল ইসলাম ২০২৩ সালের ২৫ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন। এরপর থেকেই ওই ইউপিতে বর্তমানে প্যানেল চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন ইউপি সদস্য মোহাম্মদ ইউসুফ।

এই ইউপির চেয়ারম্যানের শূন্যপদে উপ–নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, আজ ৯ মার্চ সকাল থেকে এই ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ–নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছে। এম. বখতেয়ার উদ্দিন চৌধুরী (টেবিল ফ্যান), মোহাম্মদ জসীম উদ্দিন খোকন (আনারস), সাদুর রশিদ চৌধুরী (চশমা), মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী (অটোরিকশা), দেলোয়ার আজিম (টেলিফোন), মামুনুর রশীদ চৌধুরী (মোটর সাইকেল), মোহাম্মদ নাছির উদ্দিন খাঁন (ঢোল) প্রতীক নিয়ে লড়াই করছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM