অ আ ভুলে গিয়েছিলাম: সমরেশ মজুমদার

0

আড়াই বছর আগে অসুস্থ হয়ে ৭দিন জ্ঞানশূন্য ছিলেন। হাসপাতাল থেকে বাড়ি ফিরে নতুন করে বাংলা অক্ষর শিখেছেন। হাতে ধরে অ আ শিখিয়েছেন তাঁর ছোট মেয়ে।

শুক্রবার (৭ ডিসেম্বর) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে বাতিঘর আয়োজিত আলাপচারিতা অনুষ্ঠানে এসব কথা জানালেন দুই বাংলার খ্যাতিমান সাহিত্যিক সমরেশ মজুমদার।

সমরেশ মজুমদার বলেন, আমি যে এখানে আসতে পেরেছি সেটা শুধু পাঠকদের ভালোবাসায়। ঠিক আড়াই বছর আগে ঈশ্বর আমাকে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিল। ৭দিন পর আমার জ্ঞান ফিরে আসে। আপনারা হয়তো বিশ্বাস করবেন না, যখন হাসপাতাল থেকে বাড়ি ফিরি তখন বাংলা অক্ষর চিনতে পারিনি। তখন ছোট মেয়ে আমাকে অ আ শিখিয়েছিল। ঠিক ছোটবেলার মতো করে অক্ষর শিখেছি।

অনুষ্ঠানের শুরুতে সমরেশ মজুমদারের লেখা ‘জীবন যেন পদ্মপাতার জল’ এই গানটি করেন শিল্পী অনিন্দিতা। অনুষ্ঠান সঞ্চালনা করেন কবি বিশ্বজিৎ চৌধুরী।

বাতিঘরের স্বত্বাধিকারী দীপঙ্কর দাশ বলেন, অসুস্থতা সত্ত্বেও আমাদের আমন্ত্রণে তিনি না করেননি। পাঠকের ভালোবাসায় আজ তিনি এখানে উপস্থিত হয়েছেন।

কবি বিশ্বজিৎ চৌধুরী বলেন, সমরেশ মজুমদারের সাহিত্যচর্চার বয়স ৫০ পেরিয়ে ৫১তে পড়েছে। তার পাশে বসে কথা বলার সুযোগ পাওয়া চাট্টিখানি ব্যাপার নয়।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...