‘পাহাড়খেকোর’ ডাম্পারের চাপায় বন কর্মকর্তা নিহত

অনলাইন ডেস্ক

বনরক্ষার অভিযান চালাতে গিয়ে ‘পাহাড়খেকোর’ ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে কক্সবাজারের উখিয়ায় বনবিভাগের এক বনবিট কর্মকর্তা নিহত হয়েছেন।

- Advertisement -

রোববার (৩১ মার্চ) ভোররাত সাড়ে ৩টার দিকে রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় এ ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

উখিয়া রেঞ্জের বন কর্মকর্তা গাজী শফিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত বন কর্মকর্তার নাম সাজ্জাদুজ্জামান (৩০)। তিনি কক্সবাজার দক্ষিণ বনবিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বন বিটের দায়িত্বে ছিলেন। সাজ্জাদুজ্জামানের বাড়ি মুন্সিগঞ্জের গজারিয়ায়। তিনি ২০২০ সালের ফেব্রুয়ারিতে বনবিভাগে যোগ দেন।

- Advertisement -islamibank

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পাহাড়খেকোদের বিরুদ্ধে রাতে অভিযানে নামেন সাজ্জাদুজ্জামান। হরিণমারা অংশ থেকে পাহাড় কেটে বালি সরবরাহ করার সময় একটি মিনি ট্রাক (ডাম্পার) সাজ্জাদকে চাপা দিয়ে পালিয়ে যায়। ডাম্পারের চাপায় পিষ্ট হয়ে ওই বন কর্মকর্তার মস্তিষ্ক দ্বিখণ্ডিত হয়ে যায়। অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি। এ সময় তার সঙ্গে আহত হন আরো একজন।

স্থানীয় একটি সূত্রে জানা গেছে, ঘাতক ডাম্পারটি হরিণমারার ছৈয়দ করিমের। স্থানীয়ভাবে তিনি পাহাড়খেকো নামে পরিচিত। বাপ্পি নামের এক যুবক ওই ডাম্পার চালাচ্ছিলেন।

উখিয়া রেঞ্জের বন কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, নিহত সাজ্জাদুজ্জামানের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসাইন বলেন, এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনতে আইনশৃঙ্খলা বাহিনী কাজ শুরু করে দিয়েছে।

কর্মকর্তা নিহতের পরপরই দক্ষিণ বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা সরোয়ার আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তিনি বলেন, আমরা একজন দক্ষ বন কর্মকর্তাকে হারালাম। পাহাড়খেকোদের সামাজিক, রাজনৈতিক ও প্রশাসনিক তথা সম্মিলিতভাবে প্রতিহত করতে হবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM