চট্টগ্রাম টেস্টে ৪ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের খেলা চলছে। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৫৩১ রানের জবাব দিতে নেমে ১ উইকেট হারিয়ে ৫৫ রান তুলে দ্বিতীয়দিন শেষ করেছিল বাংলাদেশ।

- Advertisement -

জাকির হাসান ৫ চারে ২৮ রানে অপরাজিত ছিলেন। তার সাথে ৯ বল খেলে শূন্যরানে অপরাজিত ছিলেন তাইজুল ইসলাম। তারা দুজন আজ সোমবার সকালে আবার ব্যাট করতে নেমেছেন।

- Advertisement -google news follower

তাইজুলকে সাথে নিয়ে জাকির হাসানের ফিফটিতে ভর করে এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ। এদিকে বেশ ভালোই বোলিং করছিলেন বিশ্ব ফার্নান্ডো। সেটারই পুরস্কার পেলেন।

তার নৈপুণ্যে ফিফটির পরপরই থামলেন জাকির। এতে দিনের প্রথম উইকেট হারাল বাংলাদেশ, এতে তাইজুলের সঙ্গে ভাঙল তার ৪৯ রানের জুটি।

- Advertisement -islamibank

লঙ্কানরা রিভিউ হারানোর পরপরই ফিফটি তুলে নিয়েছেন জাকির। বিশ্ব ফার্নান্ডোকে চার মেরে ৯৭ বলে ফিফটি পূর্ণ করেন বাঁহাতি এই ওপেনার। অভিষেকে সেঞ্চুরির মাঠেই ক্যারিয়ারের চতুর্থ ফিফটি পেলেন এবার।

জাকির-তাইজুলের প্রতিরোধ ভাঙতে গিয়ে নিজেদের প্রথম রিভিউ হারাল শ্রীলঙ্কা। জাকিরের কট-বিহাইন্ডে রিভিউ নিয়ে কোনো লাভ হয়নি সফরকারীদের।

ফার্নান্দোর অফ স্টাম্পের বাইরে ফুল লেংথ ডেলিভারিতে জাকিরের ব্যর্থ ড্রাইভ উইকেটরক্ষকের গ্লাভসে যেতেই জোরাল আবেদন। তবে তাতে সাড়া দেননি ফিল্ড আম্পায়ার।

রিপ্লেতে দেখা যায়, বল ও ব্যাটের মাঝে স্পষ্ট দূরত্ব ছিল। মূলত জাকিরের ব্যাট মাটিতে আঘাত করার শব্দেই বিভ্রান্ত হন লঙ্কানরা।

জাকির আউট হবার আগে ১০৪ বল খেলে ৮ চারে ৫৪ রান আসে তার ব্যাট থেকে। ৩৪ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ তখন ২ উইকেটে ৯৯ রান।

নতুন ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমেছে নাজমুল হোসেন শান্ত। কিন্তু শুরুতেই তার ধৈর্য্যচ্যুতি ঘটে। এলোমেলো ব্যাট চালাতে থাকেন। বল মারার জন্য উশখুশ করতে থাকেন। প্রবথ জয়সুরিয়ার ওভারের শুরু থেকেই কেমন যেন এলোমেলো ব্যাটিং করছিলেন।

৩৬তম ওভারের চতুর্থ বলে শট মিডউইকেটে দিমুথ করুণারত্নের হাতে সহজ ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন ১১ বল খেলে ১ রান করেই অধৈর্য্য হয়ে ওঠা শান্ত।

এর আগে ৬১ বল খেলে ১ চারে ২২ রান করে বিশ্ব ফার্নান্দোর বলে বোল্ড হন তাইজুল। মুমিনুল হকের সঙ্গে নতুন ব্যাটসম্যান হিসেবে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। ৪০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১১৩/৪।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM