তেলবাহী লরি উল্টে ৫ গাড়িতে আগুন: নিহত ২-দগ্ধ ৬

দেশজুড়ে ডেস্ক :

সাভারের হেমায়েতপুরে তেলবাহী লরি উল্টে চারটি ট্রাক ও একটি প্রাইভেটকার পুড়ে গেছে।

- Advertisement -

এতে ঘটনাস্থলে একজন এবং হাসপাতালে নেওয়ার পর আরেকজন মারা গেছেন। এ ঘটনায় দগ্ধ ছয়জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়েছে।

- Advertisement -google news follower

ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুরের জোরপুল এলাকায় আজ মঙ্গলবার ভোর ৫টা ৩৮ মিনিটে এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের চারটি ইউনিট চেষ্টা চালিয়ে সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘটনাস্থলে মৃত ব্যক্তির নাম ইকবাল। তাঁর বাড়ি যশোরের চৌগাছায়। তিনি সিমেন্টের ট্রাকের লোড আনলোডের কাজ করতেন। হাসপাতালে নেওয়ার পর মৃত ব্যক্তির নাম নজরুল ইসলাম (৪৫)। তিনি একটি ট্রাকের চলক।

- Advertisement -islamibank

এ ঘটনায় দাগ্ধরা হলেন– মিলন মোল্লা (২২), শিশু মিম (১০), আল আমিন (৩৫), নীড়াঞ্জন (৪৫), ট্রাকের হেলপার হেলাল (৩০) ও সাকিব (২৪)।

মঙ্গলবার (২ এপ্রিল) ভোরে এ ঘটনার পর থেকে প্রায় ২ ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর পাঁচটা ৩৫ মিনিটে তেলবাহী একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের আইল্যান্ডে ধাক্কা দিলে আগুন ধরে যায়। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সাভার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি অ্যাম্বুলেন্স ও দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ৭ জনকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করে দ্রুত শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠায়। সেখানে একজনের মৃত্যু হয়।

ফায়ারসার্ভিস জোন-৪’র উপসহকারী পরিচালক মো. আলাউদ্দিন বলেন, ‘ভোর ৫টায় মহাসড়কে একটি তেলবাহী লরিতে আগুন লাগে। আগুন মুহূর্তেই আরও চার গাড়িতে ছড়িয়ে পড়ে।

সংবাদ পেয়ে সাভার ও হেমায়েতপুর ফায়ার সার্ভিসের ছয় ইউনিট ঘটনাস্থলে পৌঁছে পৌনে সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় দগ্ধ হয়ে ঘটনাস্থলে একজন মারা গেছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সেই ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। বাকি দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

আগুনে তেলবাহী লরি, প্রাইভেট কার, সিমেন্টবাহী ট্রাক, তরমুজবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান পুড়ে গেছে উল্লেখ করে মো. আলাউদ্দিন আরও বলেন, ‘মৃত ব্যক্তি সিমেন্টবাহী ট্রাকের হেলপার ও দগ্ধরা পরিবহন শ্রমিক হবে বলে ধারণা করছি।

দগ্ধ প্রাইভেট কারচালক আবদুস সালাম বলেন, ‘হেমায়েতপুরে সিএনজি পাম্প থেকে গ্যাস নিয়ে ঢাকার দিকে ফিরছিলাম। জোড়পুল এলাকায় তেলের লরি উল্টে আগুন ধরে যায়। তখন লরির আশপাশে থাকা গাড়িগুলোয় আগুন লাগে।

তিনি আরও বলেন, ‘আমার প্রাইভেট কারে যাত্রী ছিল না। যখন আগুন ধরে তখন গাড়ি থেকে বেরিয়ে যাওয়ার সময় মাথার একপাশ ও পা পুড়ে যায়।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম জানান, আজ সকালের দিকে সাভারের হেমায়েতপুর থেকে সাতজনকে দগ্ধ অবস্থায় হাসপাতালে আনা হলে জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় নজরুল ইসলাম নামে একজনের মৃত্যু হয়েছে।

বাকি ছয়জনকে জরুরি বিভাগে অবজারভেশনে রাখা হয়েছে। তাদের ড্রেসিং সম্পূর্ণ না হলে দগ্ধের পরিমাণ জানা সম্ভব হচ্ছে না। দগ্ধদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM