চাক্তাই খালের ধুনির পুলে জলাবদ্ধতার চিত্র পরিদর্শনে জেলা প্রশাসক

খালে ময়লা-আবর্জনা ফেললে জেল-জরিমানা

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম মহানগরীর চকবাজারের কাচাঁবাজার এলাকার চাক্তাই খালের ধুনির পুল অংশে জলাবদ্ধতার চিত্র পরিদর্শন করেছেন জেলা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

- Advertisement -

আজ ৩ এপ্রিল মঙ্গলবার দুপুরে তিনি কাচাঁবাজার এলাকা পরিদর্শন করেন। এসময় চাক্তাই খালের ধুনির পুল অংশের পানির প্রবাহ নিশ্চিত করার লক্ষ্যে খালের পাড়ে ও খালে ময়লা আবর্জনা না ফেলার জন্য মাইকিংয়ের মাধ্যমে ব্যবসায়ী ও এলাকাবাসীকে অনুরোধ করেন তিনি।

- Advertisement -google news follower

এর পরেও খালে ময়লা ফেলার অপরাধে ৪ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে ১ হাজার টাকা করে মোট ৪ হাজার টাকা জরিমানা করেন বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) এ.এফ এম শামীম।

জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম মোর্শেদ খান পাভেল, সিটি করপোরেশনের ১৭নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর শহীদুল আলম, জেলা প্রশাসনের বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) এ.এফ এম শামীম, এনডিসি হুছাইন মুহাম্মদ ও স্টাফ অফিসার টু ডিসি মোঃ আল আমিন জেলা প্রশাসকের সাথে ছিলেন।

- Advertisement -islamibank

চকবাজারের কাচাঁবাজার এলাকার চাক্তাই খালের ধুনির পুল অংশে জলাবদ্ধতার চিত্র পরিদর্শনকালে জেলা প্রশাসক বলেন, বাংলাদেশ পরিবেশে সংরক্ষণ আইন, ১৯৯৫ মোতাবেক যে কোন ধরণের পানির প্রবাহ রোধ করা দন্ডনীয় অপরাধ। জলাবদ্ধতা নিরসনে খাল পরিস্কার করার কাজে যারা জড়িত সিডিএ কর্তৃপক্ষ, বাংলাদেশ সেনাবাহিনীর যারা এসব কাজে সম্পৃক্ত তাদের কর্তা ব্যক্তির সাথে কথা বলব। তারা যদি পরিস্কার করেন আগামীকাল থেকে কাজ শুরু করতে বলবো। যদি না করেন তাহলে এলাকার কাউন্সিলর ও লোকজনদেরকে সাথে নিয়ে আমরা জেলা প্রশাসন থেকে এ খাল (ধুনির পুলের খাল) পরিস্কার করার কাজ শুরু করবো। মাননীয় মেয়র মহোদয়কে অনুরোধ করবো, তাঁর সাথে কথা বলবো, ইনশাআল্লাহ কালকে (আজ) থেকে দেখতে পাবেন এখানে কাজ শুরু হয়েছে। ব্যবসায়ী ও এলাকাবাসীসহ দয়া করে এ খালে কেউ কোন ময়লা-আবর্জনা ফেলবেন না, নির্দিষ্ট ডাস্টবিনে ময়লা ফেলবেন। এটা আপনাদের সকলের মঙ্গলের জন্য। ময়লা আবর্জনায় এখানে পানি জমে থাকার ডেঙ্গু মশা হবে। খালে কেউ কোন ময়লা-আবর্জনা ফেললে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা হবে, না মানলে পরবর্তীতে জেল দেয়ার হুশিয়ারি উচ্চারণ করে আইন মেনে চলার অনুরোধ জানান জেলা প্রশাসক।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM