জয়ার কণ্ঠে তাঁতের শাড়ির জয়গান

অনলাইন ডেস্ক

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান এবার গান গাইলেন। ‌‘তাঁতী’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এ গানে প্রাধান্য পেয়েছে তাঁতের শাড়ির বিজয়গাথা। আজ শনিবার (১৩ এপ্রিল) ডিজিটাল মিউজিক প্ল্যাটফর্ম কোক স্টুডিও বাংলায় গানটি প্রকাশিত হয়েছে।

- Advertisement -

গানটিতে আরও কণ্ঠ দিয়েছেন শায়ান চৌধুরী অর্ণবসহ একঝাঁক শিল্পী। তাছাড়া একজন বিদেশি শিল্পীকেও গানের কয়েকটি লাইনে কণ্ঠ দিতে দেখা যায়। প্রকাশের সঙ্গে সঙ্গেই গানটি শ্রোতারা লুফে নিয়েছেন।

- Advertisement -google news follower

কোক স্টুডিও সূত্র জানায়, বাংলাদেশসহ বিভিন্ন দেশের ১৮০ জনের বেশি সুরকার ও শিল্পীকে নিয়ে আজ শনিবার থেকে কোক স্টুডিও বাংলার তৃতীয় সিজন শুরু হয়েছে। এতে মোট ১১টি গান থাকছে। এ সিজনে জয়া আহসান ‘তাঁতী, ‘গান গাই আমার মন রে বোঝাই’সহ আরও কয়েকটি গান গাইবেন।

তৃতীয় সিজনের গানগুলোতে অর্ণবের সঙ্গে সঙ্গীত প্রযোজক হিসেবে আরও থাকছেন প্রীতম হাসান, ইমন চৌধুরী ও শুভেন্দু দাশ শুভ।

- Advertisement -islamibank

জয়া আহসান সম্পর্কে কণ্ঠশিল্পী অর্ণব বলেন, ‘জয়া আহসান দেশ-বিদেশে সব অনুষ্ঠানে জামদানি শাড়ি পরে এর কদর বাড়ায়। তাই এ গানে আমাদের সঙ্গী হিসেবে তাকেও নিলাম। অভিনয়ের পাশাপাশি তিনি যে ভালো গানও করেন—সেটা হয়তো অনেকেই জানে না। এর মাধ্যমে হয়তো জানতে পারবে।’

গানের থিম প্রসঙ্গে তিনি বলেন, তাঁতি একজন শিল্পী। কাপড়ের বুননের মাধ্যমে তিনি আমাদের সংস্কৃতির সমৃদ্ধ ইতিহাস ফুটিয়ে তুলেন। কাপড় বোনার সময় এক ধরণের ছন্দ তৈরি হয়। তাঁতের শব্দের সঙ্গে প্রতিটি সুতা যেন হয়ে ওঠে গানের একেকটি চরণ। আর প্রতিটি চরণ এই ঐতিহ্যকে বহন করে নিয়ে চলে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে। এই শব্দ, এই বিষয়টিই—কোক স্টুডিও বাংলার নতুন গানটিতে তুলে ধরা হয়েছে।

অর্ণব আরও বলেন, ‘দারুণ কিছু গান নিয়ে, দেশিয় সংস্কৃতি উদযাপন করতে আমরা আরও একবার হাজির হয়েছি। প্রতিটি গানে নতুনত্ব আনার চেষ্টা করেছি, যা উদ্ভাবন ও সৃজনশীলতার প্রতি আমাদের প্রতিশ্রুতি আরও ফুটিয়ে তুলবে।’

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM