মিয়ানমার থেকে চোরাই পথে আসা ৫ টন কফি জব্দ, আটক ২

অনলাইন ডেস্ক

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে ৫ টন উন্নত জাতে কফি পাউডার জব্দ করেছে পুলিশ। এ সময় একটি কাভার্ড ভ্যান, ভ্যানের চালক ও সহকারীকে আটক কর হয়েছে। জব্দ করা কফিগুলো মিয়ানমার থেকে অবৈধভাবে নৌপথে আনা হয়েছে বলে ধারণা করছে পুলিশ।

- Advertisement -

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দিবাগত রাত পৌনে ১২টার দিকে মোহাম্মদপুর গ্রাম থেকে কাভার্ড ভ্যানসহ কফিগুলো জব্দ করে জেলা ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয় হয়।

- Advertisement -google news follower

এর আগে বিকেলে স্থানীয়দের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাভার্ড ভ্যানটি আটক করে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার বিকেলে হাতিয়ার চানন্দি ইউনিয়নের জনতার ঘাট থেকে দু’টি কাভার্ড ভ্যান মাইজদী প্রধান সড়কের উদ্দেশে রওনা দিলে তাদের গতিবিধি সন্দেহ হয়৷ এ সময় স্থানীয়রা ধাওয়া করলে একটি কাভার্ড ভ্যান পালিয়ে গেলেও অন্যটি সুবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামে সড়কের পাশে খাদে পড়ে যায়। পরে স্থানীয়রা বিষয়টি পুলিশকে অবগত করলে ঘটনাস্থলে গিয়ে প্রায় ৫ টন কফির পাউডারসহ কাভার্ড ভ্যানটি জব্দ করে জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় চালক ও তার সহকারী কোনো বৈধ চালানের কপি দেখাতে পারেনি।

- Advertisement -islamibank

পুলিশের ধারণা, মিয়ানমার থেকে নৌপথে শুল্ক ফাঁকি দিয়ে এসব কফি পাউডার চোরাই পথে বাংলাদেশে আনা হয়েছে। এগুলো হাতিয়ার জনতার ঘাট থেকে কাভার্ডভ্যানে ঢাকার দিকে নেওয়া হচ্ছিল।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দিন জানান, প্রাথমিকভাবে জব্দ করা পাউডারগুলো কফির পাউডারই মনে হচ্ছে। জিজ্ঞাসাবাদের জন্য চালক ও তার সহকারীকে আমাদের কার্যালয়ে আনা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM