সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই: নোমান

0

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, নির্বাচন করার জন্য ন্যূনতম যে সুযোগ দরকার বর্তমান সরকার আমাদের তাও দিচ্ছে না। আমরা যে নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রার্থী হয়েছি সে নির্বাচনের নিরপেক্ষ ও সুষ্ঠু কোন পরিবেশ নেই। প্রতি পদে পদে আমরা বাধাগ্রস্ত হচ্ছি। সরকারি দলের জন্য একরকম আইন, বিরোধী দলের জন্য অন্যরকম আইন। বিরোধী দলের নেতাকর্মীদের মিথ্যা মামলায় আটক করে কারাগারে পাঠানো হচ্ছে। সরকারি দলের প্রার্থীরা অবাধ প্রচারণায় আছেন।

সোমবার (১০ নভেম্বর) বিকেল ৩টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে নগর বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে নোমান এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিএনপি সমর্থকদের এমন কোন বাড়ি-ঘর অবশিষ্ট নেই যেখানে পুলিশ হয়রানি করছে না। শুধু রাজনৈতিক কর্মী নয়, সাধারণ মানুষের ঘরবাড়িও রেহাই পাচ্ছে না হয়রানি থেকে। জনমনে শংকা, আতঙ্ক সৃষ্টি করছে প্রশাসন।

সাবেক এই মন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ দীর্ঘদিন ভোট দিতে পারেনি। বুলেটের চেয়ে ব্যালট শক্তিশালী। আমরা ব্যালটের মাধ্যমে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে চাই। দেশনেত্রী বেগম খালেদা জিয়া একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য দীর্ঘদিন সংগ্রাম করেছেন। দেশের রাজনীতি সচেতন মানুষ তা জানে। আমরা ভোটাধিকার প্রয়োগের অধিকার চাই। সরকার আমাদের সেই সুযোগ দিচ্ছে না।

তিনি আরো বলে, অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য আমরা লড়াই করছি। এ লড়াই চলবে। এবার আমরা ঘরে বসে থাকবো না। তৃণমূলের নেতাকর্মীদের সাথে নিয়ে আমরা ভোটাধিকার নিশ্চিত করবো। জনগণ আমাদের সাথে আছে। আমার নির্বাচনি এলাকার জনগণ বলছে, গতবার ভোট দিতে পারিনি। এবার যে কোন পরিস্থিতিতে আমরা ভোট দেবো।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ২০ দলীয় জোটের মুখপাত্র কর্নেল (অব.) ড. অলি আহমদ বীর বিক্রম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী, নগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান, দক্ষিণ জেলা বিএনপি সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, সহসভাপতি এনামুল হক এনাম, সরওয়ার জামাল নিজাম, উত্তর জেলা কৃষক দলের সভাপতি ইসহাক কাদের চৌধুরী।

জয়নিউজ/ফারুক/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...