‘সরকারের উদার রপ্তানি নীতিতে বিকাশ ঘটছে পোশাক শিল্পের’

বর্তমান সরকারের উদার রপ্তানি নীতির কারণে অগ্রসরমান তৈরি পোশাক শিল্পের বিকাশ ঘটছে বলে মন্তব্য করেছেন বিকেএমইএ সহসভাপতি গওহর সিরাজ জামিল।

- Advertisement -

সোমবার (১০ ডিসেম্বর) রাতে নগরের আগ্রাবাদে একটি অভিজাত রেস্তোরাঁয় ২০১৫-১৬ অর্থবছরে তৈরি পোশাক শিল্পের জাতীয় রপ্তানি ট্রফি অর্জন করায় বিকেএমইএ’র পক্ষ থেকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

- Advertisement -google news follower

গওহর সিরাজ জামিল বলেন, দেশের তৈরি পোশাক শিল্পের বাজার প্রসারিত হচ্ছে। ২০১৫-১৬ অর্থবছরে বাংলাদেশ নিটওয়্যার খাতে ১৩ দশমিক ৩৬ বিলিয়ন ডলার রপ্তানি করেছে। যা দেশের মোট রপ্তানির ৩৮ দশমিক ৯৯ শতাংশ।

তিনি আরো বলেন, নিট খাতের অভিভাবক সংগঠন বিকেএমইএ সকল সদস্য কারখানাকে আগের মতো ভবিষ্যতেও সহযোগিতা করে যাবে।

- Advertisement -islamibank

অনুষ্ঠানে বিকেএমইএ’র সাবেক পরিচালক শওকত ওসমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিকেএমইএ পরিচালক ফজলুল কাদের ও রাজীব দাশ সুজয়।

উল্লেখ, মেসার্স ফোর এইচ ফ্যাশন লিমিটেড জাতীয় রপ্তানি ট্রফিতে ২০০৫-০৬ ও ২০০৬-০৭ অর্থবছরে স্বর্ণ ও রৌপ্যপদক, ২০০৮-০৯ অর্থবছরে স্বর্ণ এবং ২০১১-১২ অর্থবছরে ব্রোঞ্জ পদক লাভ করে।

জয়নিউজ/ফয়সাল/পলাশ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM