রাত থেকে বৃষ্টির সম্ভাবনা চট্টগ্রামে, কমবে তাপমাত্রা

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে বুধবার দিনগত রাত থেকে বৃহস্পতিবার দুপুরের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলে রাত ও দিনের তাপমাত্রাও কমবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তরের পতেঙ্গা কার্যালয়।

- Advertisement -

পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. নূরুল করিম বলেন, আজ রাত থেকে আগামীকাল দুপুরের মধ্যে চট্টগ্রামসহ আশপাশের এলাকায় অস্থায়ীভাবে দমকা ও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। একই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এতে বিরাজমান তাপপ্রবাহ কমে রাত ও দিনের তাপমাত্রা প্রশমিত হতে পারে।

- Advertisement -google news follower

তিনি বলেন, আজ বুধবার চট্টগ্রাম শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ দশমিক ০৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ০২ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টায় কক্সবাজার জেলায় বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যে কক্সবাজারে ২ মিলিমিটার, টেকনাফে ৩ মিলিমিটার ও কুতুবদিয়ায় ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

- Advertisement -islamibank

আগামী পাঁচদিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেটসহ সারাদেশে বৃষ্টি ও বজ্রবৃষ্টির প্রবণতা বাড়তে পারে। শুক্রবার থেকে দেশের পূর্বাঞ্চল তথা চট্টগ্রাম ও সিলেট অঞ্চলে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM