প্রথম টি-টোয়েন্টিতে সম্ভাব্য বাংলাদেশ একাদশ

খেলাধুলা ডেস্ক :

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে মাস খানেক পরই বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর।

- Advertisement -

এই মেগা টুর্নামেন্টের প্রস্তুতির অংশ হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। ঘরের মাঠের এই সিরিজ শুরু হচ্ছে আজ থেকে।

- Advertisement -google news follower

শুক্রবার (৩ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচটি।

এই সিরিজ বড় প্রভাব রাখতে পারে বাংলাদেশের বিশ্বকাপ দলে। বেশ কয়েকটি দেশ বিশ্বকাপ দল ঘোষণা করলেও, বাংলাদেশ এই সিরিজের পারফরম্যান্স দেখে দল চূড়ান্ত করবে।

- Advertisement -islamibank

ঘরের মাঠের এই সিরিজের দলে আছেন বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার। পারভেজ হোসেন ইমন-তানজিদ তামিমদের সামনে প্রমাণের সুযোগ থাকছে।

সিরিজের প্রথম ম্যাচে লিটন দাসের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে তানজিদ তামিমকে। অভিষেকের অপেক্ষায় থাকা তামিম আজই পেতে পারেন তার টি-টোয়েন্টি ক্যাপ। তিনে খেলবেন নাজমুল হোসেন শান্ত। নেতৃত্বের পাশাপাশি ব্যাটিংয়েও বড় দায়িত্ব থাকবে তার কাঁধে।

চারে দেখা যাবে তাওহিদ হৃদয়কে। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছেন এই হার্ডহিটার ব্যাটার। পাঁচে মোটামুটি জায়গা নিশ্চিত অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদের। তার সঙ্গে মিডল অর্ডারে থাকবেন জাকের আলি। উইকেট সামলানোর দায়িত্বও পালন করবেন জাকের।

একাদশে দেখা যেতে পারে দুই স্পিনার। অনেকটাই জায়গা নিশ্চিত রিশাদ হোসেনের। লেগ স্পিনের সঙ্গে বড় শট খেলার সামর্থ্য তাকে এগিয়ে রাখবে। পাশপাশি একাদশে সুযোগ মিলতে পারে শেখ মেহেদির। ডানহাতি এই অফ স্পিনার দলের প্রয়োজনে ব্যাটিংটাও করতে পারেন।

দুই স্পিনারের সঙ্গে বোলিং ইউনিটে থাকতে পারে ৩ পেসার। তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম দুজনই এই মুহূর্তে অটো চয়েজ।

এই দুই প্রিমিয়াম পেসারের সঙ্গে সুযোগ মিলতে পারে মোহাম্মদ সাইফউদ্দিনের। লম্বা সময় পর জাতীয় দলের স্কোয়াডে ফিরেছেন সাইফউদ্দিন। বিশ্বকাপের আগে এই সিরিজে তাকে বাজিয়ে দেখতে চাইবে টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ- তানজিদ তামিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি, শেখ মেহেদি, রিশাদ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM