গাজায় ২৪ ঘণ্টায় নিহত আরও ২৮

ভিনদেশ ডেস্ক :

গাজা ভূখণ্ডে দখলদার ইসরাইলি বাহিনীর হামলায় গেলো ২৪ ঘণ্টায় আরও ২৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ৫১ জন।

- Advertisement -

হামাস নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

- Advertisement -google news follower

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গেলো ২৪ ঘণ্টায় আরও ২৮ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি বাহিনী। এ নিয়ে গাজায় এখন পর্যন্ত ৩৪ হাজার ৫৯৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে ৭৭ হাজার ৮১৬ জন। এখনও নিখোঁজ রয়েছে কয়েক হাজার গাজাবাসী।

এদিকে গাজার রাফাহতে ফের হামলা চালানোর হুমকি দিয়েছেন মধ্যপ্রাচ্যের কসাই খ্যাত ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। বৃহস্পতিবার দখলদার সেনাদের স্মরণে আয়োজিত একটি অনুষ্ঠানে এই হুমকি দেন তিনি।

- Advertisement -islamibank

নেতানিয়াহু বলেন, জয়ের জন্য, ইসরাইলের শত্রুদের হারানোর জন্য যা যা প্রয়োজন তার সব করবে তার সরকার, যার মধ্যে রাফাহও রয়েছে।

এর আগে গেলো অক্টোবর মাসের ৭ তারিখে ইসরাইলে এই দশকের সবচেয়ে বড় সামরিক অভিযান চালায় গাজার হামাস সরকার। এর পরপরই গাজায় বিমান হামলা ও স্থল হামলা শুরু করে ইসরাইল।

ইসরাইলি আগ্রাসনে এখন পর্যন্ত ৩২ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন যাদের অধিকাংশই নারী ও শিশু। আহত হয়েছেন ৮০ হাজারের বেশি মানুষ। এছাড়াও নিখোঁজ রয়েছেন কয়েক হাজার গাজাবাসী।

এ গণহত্যা বন্ধের আহবান জানিয়ে জাতিসংঘ বলছে, ইসরাইলি আক্রমণের ফলে গাজার জনসংখ্যার ৮৫ শতাংশ খাদ্য, বিশুদ্ধ পানি এবং ওষুধের তীব্র সংকটের মধ্যে অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত হয়েছে। গাজার ৭০ শতাংশ অবকাঠামো ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

সংস্থাটি সতর্ক করে বলেছে, গাজার ২২ লাখ অধিবাসী দুর্ভিক্ষের ভয়াবহ ঝুঁকিতে রয়েছে। দ্রুত ত্রাণ পৌঁছাতে না পারলে বিশ্বকে জবাবদিহি করতে হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM