১৪ মে চট্টগ্রাম থেকে প্রথম হজ ফ্লাইট

অনলাইন ডেস্ক

আগামী ১৪ মে চট্টগ্রাম থেকে শুরু হচ্ছে হজ ফ্লাইট। মঙ্গলবার ভোররত ৩টা ৫০ মিনিটে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হজ ফ্লাইটের কার্যক্রম শুরু হবে। বিমান বাংলাদেশের বোয়িং ৭১৭ যোগে প্রথম ফ্লাইটে চট্টগ্রাম থেকে ৪১৯ জন যাত্রী মদিনার উদ্দেশ্যে যাবেন।

- Advertisement -

জানা গেছে, এ বছর হজ যাত্রীদের যাতায়াতের জন্য চট্টগ্রাম থেকে সরাসরি সৌদিআরবে ২২টি ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এরমধ্যে ২০টি ফ্লাইট সরাসরি জেদ্দায় যাবে। বাকি দুটি ফ্লাইট যাবে মদিনায়। সবগুলো ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। যদিও আগের বছর চট্টগ্রাম থেকে ২৬টি ডেডিকেটেট ফ্লাইট পরিচালনা করে বিমান বাংলাদেশ। এরমধ্যে আটটি ফ্লাইট সরাসরি চট্টগ্রাম-মদিনায় এবং ১৮টি ফ্লাইট চট্টগ্রাম থেকে জেদ্দায় যায়।

- Advertisement -google news follower

বিষয়টি নিশ্চিত করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চট্টগ্রাম জেলার ম্যানেজার মো. শাহাদাত হোসেন জানান, ‘১৩ তারিখ দিবাগত রাত ৩টা ৫০ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মদিনার উদ্দেশ্যে হজ যাত্রীদের প্রথম ফ্লাইট ছেড়ে যাবে। প্রথম ফ্লাইটে চট্টগ্রাম থেকে ৪১৯ জন যাত্রী সৌদিআরব গমন করবেন। ফ্লাইট ছেড়ে যাওয়ার আগে বিমানবন্দরে আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।’

উল্লেখ্য, বাংলাদেশ থেকে এ বছর হজ পালনে সৌদির উদ্দেশ্যে প্রথম ফ্লাইট আগামী ৯ মে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হবে ঢাকা থেকে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন পালিত হতে পারে পবিত্র হজ। এবার সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৩ হাজার ২০২ জন হজ পালন করতে যাবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৩০৭ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় রয়েছেন ৭৮ হাজার ৮৯৫ জন।

- Advertisement -islamibank

হজ এজেন্সিস অব এসোসিয়েশন (হাব) চট্টগ্রামের সভাপতি মো. শাহ আলম বলেন, ‘এ বছর সরাসরি চট্টগ্রাম থেকে নিরবচ্ছিন্নভাবে হজযাত্রীরা সৌদিআরব যেতে পারবেন। চাহিদামতো ফ্লাইট থাকায় আশা করছি ভোগান্তিও থাকবে না।’

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM