আন্তর্জাতিক বাণিজ্য ও রপ্তানি মেলার উদ্বোধন শনিবার

0

মাসব্যাপী ৫ম বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য ও রপ্তানি মেলা (বিআইটিইএফ) শুরু হচ্ছে শনিবার (১৫ ডিসেম্বর)।

নগরের ফিরিঙ্গিবাজারের মেরিনার্স রোডের বন্দর মাঠে সকাল ১১টায় এ মেলার উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জম নাছির উদ্দীন।

চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি মিলনায়তনে বুধবার (১২ ডিসেম্বর) বিকাল ৩টায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার সভাপতি খলিলুর রহমান।

সংবাদ সম্মেলনে খলিলুর রহমান বলেন, দেশীয় পণ্যের প্রদর্শন ও দেশে চাহিদা সৃষ্টিসহ আন্তর্জাতিক বাজারে রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে এ মেলা অনুষ্ঠিত হবে। তিনি আরো বলেন, যোগাযোগ ও যাতায়াতের সুবিধার্থে এবার হালিশহরের আবাহনী মাঠের পরিবর্তে ফিরিঙ্গিবাজার মেরিনার্স রোডের বন্দর মাঠে এ মেলার আয়োজন করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিআইটিইএফ’র আহ্বায়ক আমিনুজ্জামান ভূঁইয়া, পরিচালক মো. আব্দুল আউয়াল, শফিক উদ্দিন, প্রফেসর আহসানুল আলম পারভেজ, এইচএম হাকিম আলী, এম এ মালেক, মাহমুদ রাসেল, দিদারুল আলম, জসিম উদ্দিন চৌধুরী, এম সোলায়মান এবং শোভন এম সাহাবউদ্দিন ।

এবারের মেলায় থাকবে বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান, ব্যাংক ও ইন্সুরেন্স কোম্পানির মেগা প্যাভেলিয়ন, সুপার প্যাভেলিয়ন, মিডিয়াম প্যাভেলিয়ন, স্টল ও রেস্টুরেন্ট। এছাড়াও মেলায় শিশুদের বিনোদনের জন্য কিডস জোনের ব্যবস্থা করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা খোলা থাকবে।

জয়নিউজ/ফয়সাল/বিশু/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...