মাঠে আনিস, বিভক্তি মেটাতে ব্যস্ত ইব্রাহিম

0

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৫ হাটহাজারী সংসদীয় আসনে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ আসনে মহাজোট ও ঐক্যফ্রন্টের প্রার্থী ছাড়াও প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বতন্ত্র প্রার্থীসহ ৭ দলের প্রার্থীরা।

তবে মাঠ চষে বেড়ানোর ক্ষেত্রে এগিয়ে আছেন মহাজোট মনোনীত প্রার্থী বন ও পরিবেশ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। অন্যদিকে তিন গ্রুপে বিভক্ত এলাকার বিএনপি নেতাদের মাঠে নামাতে ব্যস্ত সময় কাটাতে হচ্ছে ঐক্যফ্রন্টের প্রার্থী মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিমকে।

ব্যারিস্টার আনিসুল ইসলাম প্রতিটি ইউনিয়নের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেছেন। একইসঙ্গে সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন ইউনিয়নের গ্রামগঞ্জের ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে লাঙল মার্কায় ভোট চাইছেন। গণসংযোগের সময় ভোটারদের কাছে তিনি এলাকায় ১০ বছরের  উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরছেন।

এদিকে অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ঐক্যফ্রন্টের প্রার্থী সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম ধানের শীষ পেয়ে প্রচারণায় নেমে পড়েছেন। তিনি ধানের শীষ প্রতীক বরাদ্দ পেলেও নিজ এলাকায় কল্যাণ পার্টির সাংগঠনিক অবস্থান তেমন সুবিধার নয়। এজন্য তাকে ত্রি-ধারায় বিভক্ত বিএনপি নেতাকর্মীদের ওপর নির্ভর করতে হচ্ছে। তাদের নির্বাচনি মাঠে নামাতে তিনি টেবিল বৈঠকেই বেশি সময় পার করছেন।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) ব্যারিস্টার শাকিলা ফারজানার সঙ্গে এক নির্বাচনি মতবিনিময় সভায় অংশ নেন ইব্রাহিম। এর আগে তিনি তার বাবা সৈয়দ হাফেজ আহম্মদের কবর জেয়ারতের মাধ্যমে প্রচারণা শুরু করেন।

জয়নিউজ/পলাশ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...