গুঞ্জন সত্যি হতে যাচ্ছে, পিএসজি ছাড়ছেন এমবাপ্পে

খেলাধুলা ডেস্ক

কিলিয়ান এমবাপ্পের পিএসজি ছাড়ার গুঞ্জন সত্যি হতে যাচ্ছে, তা অনেকটা নিশ্চিতই ছিল। আনুষ্ঠানিক ঘোষণাই বাকি ছিল কেবল। সেটাও শনিবার দিয়ে দিয়েছেন ফরাসি তারকা।

- Advertisement -

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করা এক ভিডিওতে এমবাপ্পে নিশ্চিত করেছেন, এটিই পিএসজির হয়ে তার শেষ মৌসুম।

- Advertisement -google news follower

রোববার তুলুজের বিপক্ষে ম্যাচটিই হবে পিএসজির জার্সিতে লিগ ওয়ানে তার শেষ ম্যাচ।

২০১৮ সালে মোনাকো থেকে পিএসজিতে যোগ দেন এমবাপ্পে। এই ছয় বছরে ২৫৫ গোল ও ১০৮ অ্যাসিস্টে রেখেছেন অবদান।

- Advertisement -islamibank

পিএসজির জার্সিতে ছয়টি লিগ শিরোপা জিতেছেন তিনি, পাশাপাশি তিনটি ফ্রেঞ্চ কাপ, দুটি লিগ কাপ ও চারটি ফ্রেঞ্চ সুপার কাপ ট্রফি হাতে নিয়েছেন।

ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা তিনি, এখন পর্যন্ত ৩০৬ ম্যাচ গোল করেছেন ২৫৫টি। পাশাপাশি ১০৮টি গোলও করিয়েছেন এই ফরোয়ার্ড।

এক্সে পোস্ট করা নিজের ভিডিওতে এমবাপ্পে বলেছেন, ‘আমি আপনাদেরকে জানাতে চাই, পিএসজির হয়ে এটিই ছিল আমার শেষ মৌসুম। আমি আর মেয়াদ বাড়াচ্ছি না, এই যাত্রা আগামী কয়েক সপ্তাহেই শেষ হতে যাচ্ছে। রোববার পার্ক দে প্রিন্সেসে আমার শেষ ম্যাচ খেলব।

পিএসজি ছেড়ে কোন ক্লাবে যোগ দিচ্ছেন তা অবশ্য এখনও খোলাসা করেননি মাত্র ১৯ বছর বয়সে দেশের হয়ে বিশ্বকাপ জেতা এ ফরাসি ফুটবল তারকা। তবে তার পরবর্তী গন্তব্য যে ফ্রান্সের বাইরে, সেটার ইঙ্গিত দিয়ে রেখেছেন।

দেশের বাইরে নতুন চ্যালেঞ্জের জন্য মুখিয়ে আছেন এমবাপ্পে, ‘কখনো ভাবিনি লিগ ওয়ান, নিজের দেশ ফ্রান্স ছাড়ার ঘোষণা দেওয়াটা এতো কঠিন হবে।

কিন্তু আমার মনে হয় সাত বছর পর নতুন চ্যালেঞ্জ নেওয়াটা আমার জন্য দরকার ছিল।

তবে জোর গুঞ্জন, মৌসুম শেষে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড।

শৈশব থেকে ক্লাবটি তার মনে আলাদা জায়গা করে আছে, এমন কথা হরহামেশাই শোনা গেছে এমবাপ্পের কণ্ঠে।

চলতি মৌসুমে এরই মধ্যে লিগ ওয়ান জিতেছে পিএসজি, গত ১২ মৌসুমে যা তাদের দশম লিগ ওয়ান শিরোপা। আর পিএসজির হয়ে সাত বছরের ক্যারিয়ারে এমবাপ্পের জন্য ষষ্ঠ লিগ ওয়ান শিরোপা এটি।

এ সাত বছরে পিএসজির হয়ে তিনবার শিরোপার স্বাদ পেয়েছেন ফ্রেঞ্চ কাপেও। তবে, চ্যাম্পিয়নস লিগ শিরোপাটা অধরাই রয়ে গেছে এখনও।

সবশেষ গত ৯ মে বরুসিয়া ডর্টমুন্ডের কাছে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল থেকে ছিটকে যায় পিএসজি। চ্যাম্পিয়নস লিগে এমবাপ্পের সর্বোচ্চ সাফল্য ২০১৯-২০ মৌসুমে ফাইনাল খেলা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM