আমি শিক্ষা ও স্বাস্থ্য খাতের বাণিজ্যিকীরণের বিরুদ্ধে : পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আমি ব্যক্তিগতভাবে শিক্ষা ও স্বাস্থ্য খাতের বাণিজ্যিকীকরণের বিরুদ্ধে। তিনি বলেন, ইউরোপের বিভিন্ন দেশের ক্যাপিটালিজম আছে। কিন্তু সেখানের প্রত্যেকটা রাষ্ট্রে মানুষ খুবই সহজমূল্যে স্বাস্থ্যসেবা পায়।

- Advertisement -

শনিবার (১১ মে) চট্টগ্রামের রেডিসন ব্লুর মেজবান হলে নবনির্মিত ২৫০ শয্যার সাজিনাজ হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। এ সময় রোগীদের প্রতি আন্তরিক হওয়ার জন্য তাগাদা দেন মন্ত্রী।

- Advertisement -google news follower

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি চট্টগ্রামে আরেকটি হাসপাতাল প্রতিষ্ঠাকে স্বাগত জানাই। এ হাসপাতালে অপেক্ষাকৃত কম সামর্থ্যবান কিছু রোগীর জন্য কম মূল্যে চিকিৎসার ব্যবস্থা থাকবে এ প্রত্যাশা করব। এ হাসপাতাল এমন কিছু সেবা দিবে যা অন্যদের থেকে আলাদা হিসেবে বিবেচিত হবে।

তিনি বলেন, সাধারণ জনগণের কথা ভেবে এ হাসপাতাল তার কার্যক্রম পরিচালনা করবে এ প্রত্যাশা থাকবে। আমি জানি আপনারা তা পারবেন। তখনই সমগ্র সমাজ আপনাকে বাহবা দিবে। সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিতে কাজ করে যাবে সাজিনাজ হাসপাতাল, এ প্রত্যাশাও রইল।

- Advertisement -islamibank

সাজিনাজ হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান মো. শফিকুল ইসলামের সভাপত্বিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম, চট্টগ্রাম উন্নয়ন কতৃর্পক্ষের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুস, দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক, দৈনিক পূর্বকোণের নির্বাহী সম্পাদক জসিম উদ্দীন চৌধুরী, হাসপাতাল ওনার্স অ্যাসোশিয়েশনের সাধারণ সম্পাদক ডা. লিয়াকত আলী খান।

সভায় স্বাগত বক্তব্য রাখেন সাজিনাজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী সাইফুল ইসলাম। উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদ মালেক, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট ওমর হাজ্জাজ, বিজিএমইএ নেতা আবু তৈয়ব, চট্টগ্রাম ইসলামী বিশ্ববিদ্যালয়ের মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ খালেদ মাহমুদ, লায়ন কোহিনুর আক্তার, সাজিনাজ হাসপাতালের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. মোমিনুল ইসলাম, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু, সাবেক কাউন্সিলর জাফর আলম প্রমুখ।

সাজিনাজ হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম বলেন, আমার দীর্ঘদিনের স্বপ্ন ছিল একটি হাসপাতাল গড়ে তুলে জনকল্যাণে কাজ করার। হাসপাতালটির আনুষ্ঠানিক যাত্রার মধ্য দিয়ে এটি সেই স্বপ্ন বাস্তবায়ন হতে চলেছে। স্বল্পমূল্য সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিত করাই আমাদের মূল লক্ষ্য।

হাসপাতাল সংশ্লিষ্টরা জানান, সব ধরনের আধুনিক চিকিৎসা পাওয়া যাবে হাসপাতালটিতে। আধুনিক প্রযুক্তি বিভিন্ন ধরনের যন্ত্রপাতি বসানো হয়েছে। এ ছাড়া ২৪ ঘণ্টা অ্যাম্বুলেন্স সুবিধা রয়েছে। পাশাপাশি চালু হয়েছে আইসিইউ ও এনআইসিইউ ইউনিট। এ উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে চট্টগ্রামের নগরের বায়েজিদ লিংক রোড এলাকায় ২৫০ শয্যার এ হাসপাতালটি যাত্রা শুরু হলো।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM