পা দিয়ে লিখে জিপিএ-৫ পেয়েছে সীতাকুণ্ডের রাব্বি

অনলাইন ডেস্ক

২০১৬ সালের ৫ অক্টোবর ৫ম শ্রেণীতে পড়ার সময় স্কুল থেকে ফিরছিল রাব্বি। চট্টগ্রামে সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী বাজারে মহাসড়কের উপর দেয়া ফুট ওভারব্রীজ দিয়ে যাওয়ার সময় ব্রীজের ওয়েল্ডিংয়ের বিদ্যুতের তার লেগে তার ২ হাত ঝলছে যায়। ডাক্তার তার ২ হাতই কেটে ফেলে তাকে বাঁচিয়ে রাখে। কিন্তু সে দুহাত হারিয়েও পড়ালেখা থেমে থাকেনি। এরপর থেকে একে একে শিক্ষার সব ধাপ পেরিয়ে এবার সে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ অর্জন করেছে।

- Advertisement -

রফিকুল ইসলাম রাব্বি ভাটিয়ারী হাজী তোবারক আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। রাব্বির দুই হাত না থাকলেও পা দিয়ে এসএসসি পরীক্ষায় অংশ নেয়। জিপিএ-৫ পেয়ে সবাইকে তাক লাগিয়ে দিলেন দিয়েছে রাব্বি।

- Advertisement -google news follower

তার এ সফলতায় দারুণ খুশি স্কুলের শিক্ষক, প্রতিবেশী এবং পরিবার। ভাটিয়ারী এলাকার অত্যন্ত গরীব, দিনমজুর বজলুর রহমানের ছেলে মেধাবী শিক্ষার্থী রাব্বি শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিয়েছে। দুইটি হাত না থাকলেও অন্যের সাহায্য ছাড়াই পা দিয়ে লিখে পরীক্ষায় অংশ নেয় সে। মনে বিন্দুমাত্র কোনো হতাশা নেই তার।

রাব্বির বাবা বজলুর রহমান বলেন, আমি গরীব মানুষ। আমার ছেলের দুই হাত নেই তারপরও সে পড়ালেখা বন্ধ করেনি। আল্লাহর রহমতে আমার ছেলে এসএসসি পরীক্ষায় ভালো রেজাল্ট করেছে। আমি আল্লাহর দরবারে লাখো কোটি শুকরিয়া জানায়।

- Advertisement -islamibank

ভাটিয়ারী হাজী তোবারক আলী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কান্তি লাল আচার্য্য বলেন, শারীরিক প্রতিবন্ধী হওয়ার পরেও রাব্বি অন্যান্য শিক্ষার্থীদের চেয়ে ভালো ফলাফল করায় আমরা মুগ্ধ। সে জীবনে অনেক বড় হোক এই প্রত্যাশাই করি।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM