আসলাম চৌধুরীর মনোনয়ন বহাল

চট্টগ্রাম-৪ আসনে বিএনপি প্রার্থী আসলাম চৌধুরীর মনোনয়ন বহাল রেখেছেন হাইকোর্ট।  বৃহস্পতিবার  (১৩ ডিসেম্বর) এ রায় ঘোষণা করা হয়।

- Advertisement -

নির্বাচন কমিশন আসলাম চৌধুরীর মনোনয়ন বাতিল করলে তিনি আপিল করেন। আপিলে  ৮ ডিসেম্বর শুনানিতে তাঁর মনোনয়নকে বৈধতা দেন নির্বাচন কমিশন। কিন্ত ওইদিন সন্ধ্যায় নির্বাচন কমিশন কর্তৃক প্রকাশিত গেজেটে আবারো তাঁর মনোনয়ন বাতিল করা হয়।

- Advertisement -google news follower

এ বাতিল আদেশের বিরুদ্ধে আসলাম চৌধুরী হাইকোর্টের শরণাপন্ন হলে হাইকোর্ট তাঁর মনোনয়ন বৈধ বলে রায় দেন।

হাইকোর্টের বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি ইকবাল কবিরের যৌথ বেঞ্চ মঙ্গলবার ( ১১ ডিসেম্বর)  শুনানিতে  কেন আসলাম চৌধুরীর মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে  এই মর্মে রাষ্ট্রপক্ষ ও নির্বাচন কমিশনের উপর রুল জারি করেন। বিচারপতিগণ রাষ্ট্রপক্ষ ও নির্বাচন কমিশনকে জবাব দেওয়ার জন্য ওইদিন বিকাল ৩টা পযর্ন্ত সময় নির্ধারণ করে দিলে রাষ্ট্রপক্ষ ১২ ডিসেম্বর সকাল ৯টা পর্যন্ত সময় প্রার্থনা করে।

- Advertisement -islamibank

বুধবার (১২ ডিসেম্বর) শুনানি শেষে  বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি ইকবাল কবিরের যৌথ বেঞ্চ চট্টগ্রাম-৪ আসনে ধানের শীষের প্রার্থী আসলাম চৌধুরীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হলো। ফলে আসলাম চৌধুরীর নির্বাচন করতে আর কোন বাঁধা রইল না।

জয়নিউজ/ হিমেল ধর/ আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM