চট্টগ্রামের বিভিন্ন সড়কে পরিবহন থেকে চাঁদা আদায় করে এরা

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম মহানগর ও ফটিকছড়ি উপজেলার বিভিন্ন সড়কে পৃথক অভিযান পরিচালনা করে পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা আদায়কালে ১০জন চাঁদাবাজকে হাতে নাতে আটক করতে সক্ষম হয়েছে র‌্যাব-৭।

- Advertisement -

এসময় আটককৃতদের কাছ থেকে চাঁদাবাজির বিপুল টাকা ও বিভিন্ন আলামত জব্দ করা হয়।

- Advertisement -google news follower

গতকাল মঙ্গলবার (১৪ মে) নগরীর চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট এলাকা ও ফটিকছড়ি উপজেলার বিবিরহাট বাসস্ট্যান্ড সংলগ্ন পাকা রাস্তায় বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট এলাকা থেকে আটক হয় ৫ জন। তারা হলেন, মো. সোলেমান (৪৫), মো. আব্দুল্লাহ (২৭), মো. আবুল কালাম (৩০), মো. রুবেল (৩১), ও মো. মামুন (৩৪)। তাদের কাছ থেকে বিভিন্ন পরিবহন হতে আদায়কৃত চাঁদার নগদ ৮ হাজার ১শ ২০ টাকা উদ্ধার করা হয়।

- Advertisement -islamibank

এদি ফটিকছড়ি উপজেলার বিবিরহাট বাসস্ট্যান্ড সংলগ্ন পাকা রাস্তায় অভিযান চালিয়ে আরও ৫ জনকে আটক করা হয়। তারা হলেন, বিমল বড়ুয়া (৬৫), আব্দুল হালিম (৪০), মো. রাসেল (৩৮), আব্দুল গনি (৩৫) ও মো. শাহজাহান (৪৩)। তাদের কাছ থেকেও বিভিন্ন পরিবহন হতে আদায়কৃত চাঁদার নগদ ১৮ হাজার ৭শ ৬০ টাকা উদ্ধার করা হয়।

এসব তথ্য নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) তাপস কর্মকার জানান, গোপন সোর্সের মাধ্যমে র‌্যাবের কাছে খবর আসে নগরীর বহদ্দারহাট ও ফটিকছড়ির বিবিরহাট এলাকায় পৃথক পৃথক গ্রুপ বিভিন্ন পরিবহন থেকে জোরপূর্বক অবৈধভাবে চাঁদা আদায় এবং চালকদের মারধর করছে।

এমন খবরে পৃথক দুটি টিম অভিযান পরিচালনা করে ১০ চাঁদাবাজকে হাতেনাতে আটক করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে এসব এলাকায় বিভিন্ন পরিবহন চালকদের ভয়ভীতি প্রদর্শন করে জোরপূর্বক অবৈধভাবে নামে বে-নামে ভূয়া রশিদ ব্যবহার করে চাঁদাবাজি করার কথা স্বীকার করে।

আটক সকলের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) তাপস কর্মকার।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM