নামাযরত মুসল্লীর মোবাইল-ব্যাগই তাদের টার্গেট!

অনলাইন ডেস্ক

গায়ে পাঞ্জাবি আর মাথায় টুপি দিয়ে ধর্মী লেবাসে চট্টগ্রাম নগরীর বড় বড় মসজিদে নামায পড়তে যায় মসজিদভিত্তিক একটি চোরচক্র।

- Advertisement -

তারা মসজিদে জামাতে দাঁড়ান। সুযোগ বুঝে নামাযরত মুসল্লীর মোবাইল-ব্যাগ ও দামি মালামাল নিয়ে চম্পট দেয়। তেমনি একটি পেশাদার চোরচক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

- Advertisement -google news follower

নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) বন্দর ও পশ্চিম বিভাগের একটি টিম বুধবার (১৫ মে) নগরীর বিভিন্ন এলাকায় দিনভর অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃতরা হলেন, আব্দুল মালেক (৩৭), মো. লোকমান হাকীম (৪৫), মো. নয়ন (২৬) ও সেলিম উদ্দিন (৪০)।

- Advertisement -islamibank

পুলিশ জানায়, সম্প্রতি মো. শফিউল্লাহ খাঁন (৫৫) নামে এক মুসল্লি অভিযোগ করেন, গত ২ মে ডবলমুরিং থানার আগ্রাবাদ বাদামতলী শাহী জামে মসজিদে নামাজ পড়তে গিয়ে তার ব্যাগ ও দামি মালামাল চুরি হয়।

তার অভিযোগের সূত্র ধরে ডিবি (বন্দর ও পশ্চিম) বিভাগের উপ-পুলিশ কমিশনারের নির্দেশনায় মসজিদে চুরির ঘটনাটির তদন্ত শুরু করে ডিবির বিশেষ টিম।

অবশেষে তথ্যপ্রযুক্তির ব্যবহার করে চোরচক্রের অবস্থান নিশ্চিত হবার পর অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করতে সক্ষম হয় টিম।

আজ বৃহস্পতিবার গ্রেফতারের তথ্য নিশ্চিত করেন নগর গোয়েন্দা পুলিশের পশ্চিম ও বন্দর জোনের উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ আলী হোসেন।

তিনি বলেন, গ্রেফতার চারজনই মসজিদভিত্তিক পেশাদার চোরচক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পরের যোগসাজশে ধর্মীয় লেবাসে মসজিদে প্রবেশ করে। সুযোগ বুঝে মুসল্লির মোবাইল-ব্যাগসহ দামি মালামাল চুরি করে নিয়ে যায়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে জানিয়ে সংশ্লিষ্ট আইনে নগরের ডবলমুরিং থানায় পৃথক আরেকটি মামলা করা হয়েছে জানায় এ কর্মকর্তা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM