ক্রিকেটের প্রথম ‘মডিউলার’ স্টেডিয়ামে ১ম ম্যাচটি খেলবে বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক :

বাংলাদেশ-ভারত ম্যাচ দিয়ে উদ্বোধন হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নবনির্মিত নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়াম।

- Advertisement -

পহেলা জুন ওই মাঠে ভারতের সঙ্গে বিশ্বকাপের অফিশিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১০ জুন এই মাঠেই বিশ্বকাপের মূল আসরে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা।

- Advertisement -google news follower

নিউইয়র্ক থেকে প্রায় ৪০ দশমিক ২ কিলোমিটার দূরে আইজেনহাওয়ার পার্ক বা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়াম। টি-টোয়োন্টি বিশ্বকাপের জন্যই পাঁচ মাসে তৈরি করা হলো নান্দনিক এই স্টেডিয়াম। দর্শক ধারণ ক্ষমতা ৩৪ হাজার।

নিউইয়র্কের এই স্টেডিয়ামটিকে বলা হচ্ছে ক্রিকেটের প্রথম ‘মডিউলার’ স্টেডিয়াম। স্টিল ও অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি এটি। প্রয়োজনে নেয়া যাবে এক জায়গা থেকে আরেক জায়গায়।

- Advertisement -islamibank

স্টেডিয়ামের উদ্বোধন করেছেন বিশ্বের দ্রুততম মানব ও টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত উসাইন বোল্ট। ক্যারিবীয় কিংবদন্তি কার্টনি অ্যামব্রোস ও পাকিস্তানের শোয়েব মালিক। এখন আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত এটি।

এর বাইরে অন্য খেলার তারকারাও উপস্থিত ছিলেন এই জমকালো অনুষ্ঠানে। যুক্তরাষ্ট্রের পুরুষ বাস্কেটবল তারকা জন স্টার্কস ও নারী তারকা এলেনা ডেলে ডনি, বেসবল তারকা বার্টলো কোলোন, আমেরিকান ফুটবল তারকা ভিক্টর ক্রুজ এবং আমেরিকান ফেন্সিং খেলোয়াড় ইবতেহাজ মোহাম্মদ এই অনুষ্ঠানে অতিথি ছিলেন।

উইকেট তৈরিই ছিল স্টেডিয়াম নির্মাণের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সবকিছু শেষ করে এখন শুধু দেখতে হবে উইকেটটি কেমন আচরণ করে।

অবশেষে বাংলাদেশ ও ভারতের ক্রিকেটারদের দিয়ে পিচের পরীক্ষা-নিরীক্ষা করবে আইসিসি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM