গাজাতে আরও তিন জিম্মির মরদেহ উদ্ধার করেছে আইডিএফ

ভিনদেশ ডেস্ক :

ফিলিস্তিনের অবরুদ্ধ ভূখণ্ড গাজাতে আরও তিন জিম্মির মরদেহ উদ্ধারের কথা জানিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

- Advertisement -

মৃত তিন জিম্মির নাম—শানি লোউক, অমিত বাস্কিলা এবং ইতজাক গেলেরান্তার। আইডিএফের দাবি, ৭ অক্টোবর তাদের হত্যা করা হয়েছিল। এরপর মরদেহ নিয়ে আসা হয় গাজায়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে খবরটি দিয়েছে।

- Advertisement -google news follower

শুক্রবার এক বিবৃতিতে দেশটির সামরিক মুখপাত্র ড্যানিয়েল হাগারি জানান, ইসরায়েলের সেনাবাহিনী এবং দেশটির অভ্যন্তরীণ নিরাপত্তা পরিষেবা শিন বেটের এক অভিযানে জিম্মিদের মরদেহগুলো পাওয়া যায়।

হাগারি জানান, মরদেহগুলো ইতজাক গেলেরেন্টার, অমিত বুস্কিলা এবং শানি লুকের। গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে হামলার সময় নোভা মিউজিক ফেস্টিভ্যাল থেকে পালানোর সময় ওই তিনজনকে হামাস হত্যা করে এবং তাদের লাশ গাজায় নিয়ে যায়।

- Advertisement -islamibank

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শিন বেট এবং আইডিএফ যৌথ অভিযানে মৃতদেহগুলো উদ্ধার করে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়ে বলে জানিয়েছে আইডিএফ।

এ ঘটনাকে হৃদয় বিদারক’ বলে অভিহিত করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এছাড়া এই অভিযানের প্রশংসা করে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

এ সময় তিনি বলেন, “আমরা আমাদের সকল জিম্মি, জীবিত ও মৃত সবাইকে ফিরিয়ে দেব। আমি আমাদের সাহসী বাহিনীকে প্রশংসিত করি যাদের দৃঢ় সংকল্পের ফলে পুত্র ও কন্যারা তাদের নিজেদের সীমান্তে ফিরে এসেছে।”

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলায় ১১০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছিল এবং ২৫৩ জনকে জিম্মি করে গাজায় নিয়ে গিয়েছিল হামাস।

জাতিসংঘে নিযুক্ত ইসরায়েলি দূত গিলাদ এরদান গত বৃহস্পতিবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে বলেছেন যে এখনও ১৩২ জন বন্দী গাজায় রয়ে গেছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM