শাহরুখের দলে আবারও যোগ দিলেন সাকিব

খেলাধুলা ডেস্ক :

কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুইবার আইপিএলে জিতেছেন সাকিব আল হাসান। ২০১১ থেকে ২০১৭ পর্যন্ত প্রথম দফা খেলার পর ফিরেছিলেন ২০২১ সালে।

- Advertisement -

আরও একবার নাইট রাইডার্সে ফিরলেন সাকিব, তবে আইপিএলের দল কলকাতা নয় তিনি খেলবেন লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের হয়ে। এই দলের মালিকও শাহরুখ খান।

- Advertisement -google news follower

যুক্তরাষ্ট্রের ঘরোয়া টি-টোয়েন্টি লিগে সামনের মৌসুমে খেলবেন তিনি। লিগের সূচি এখনও ঘোষণা হয়নি। গত বছর জুলাইয়ে হয়েছিল এই আসর।

এবার একই সময়ে দেশটিতে টি-টোয়েন্টি হচ্ছে। তাই এ বছর টুর্নামেন্টটির দ্বিতীয় আসর হলেও বছরের শেষদিকে হওয়ার সম্ভাবনা আছে।

- Advertisement -islamibank

সামনের মৌসুমে সাকিব দলটির জন্য নতুন হলেও বাকি ক্রিকেটাররা পুরোনোই। কলকাতার জার্সিতে চেনা মুখ সুনীল নারাইন এই দলের অধিনায়ক। এছাড়া এই দলে আছেন আন্দ্রে রাসেল। কলকাতার হয়ে খেলা জেসন রয়ও গত আসরে এই দলের হয়ে খেলেছেন। এই নারাইনসহ বাকি দুজনের এবারও খেলার সম্ভাবনা আছে।

কলকাতা গতবার খুব বড় বাজেটের দল গড়েনি। তাই দলটির পারফরম্যান্সও তেমন ভালো ছিল না। ৬ দলের লড়াইয়ে ষষ্ঠ হয়ে শেষ করেছিল তারা।

যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) লস অ্যাঞ্জেলসের হয়ে সাকিবের খেলা নিশ্চিত করেছে নাইট রাইডার্স। সংবাদ বিজ্ঞপ্তিতে লস অ্যাঞ্জেলস জানিয়েছে, ‘‘সাকিব আল হাসান আমাদের সঙ্গে যোগ দিচ্ছেন এই মৌসুমে।

নাইট রাইডার্স পরিবারের সঙ্গে সাকিবের সম্পর্কটা দীর্ঘদিনের। ২০১২ ও ২০১৪ যে দুই মৌসুম কলকাতা চ্যাম্পিয়ন হয়, তখন তিনি প্রতিনিধিত্ব করেছেন কেকেআরের। জুলাইয়ে এলএ নাইট রাইডার্সের বেগুনি সোনালি জার্সিতে আবারও তাকে দেখার তর সইছে না।

আরব আমিরাত ও দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগের মতো যুক্তরাষ্ট্রের এই লিগেও আইপিএল মালিকানার দল আছে। কলকাতা ছাড়া মুম্বাই ও চেন্নাই সুপার কিংসের দল আছে এতে।

এমআই নিউ ইয়র্ক গতবারের চ্যাম্পিয়ন। আর টেক্সাস সুপার কিংস খেলেছে সেমিফাইনাল। বাকি দলগুলো হল – সান ফ্রান্সিসকো ইউনিকর্নস, সিটল ওরকাস ও ওয়াশিংটন ফ্রিডম।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM