মসলার দরে কারসাজি, জরিমানা গুনল খাতুনগঞ্জের ৬ প্রতিষ্ঠান

অনলাইন ডেস্ক

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার তদারকির অংশ হিসেবে আজ অভিযান পরিচালনা করা হয় চট্টগ্রামের খাতুনগঞ্জ মসলার বাজারে।

- Advertisement -

অভিযানে বেশি দামে মসলা বিক্রয়সহ নানা অপরাধে ৬টি প্রতিষ্ঠানকে মোট ২৯ হাজার টাকা জরিমানা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

- Advertisement -google news follower

আজ শনিবার (১৮ মে) দুপুর ১২ টা থেকে ২টা পর্যন্ত টানা দুঘন্টাব্যাপী পরিচালিত অভিযানের নেতৃত্ব দেন সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম।

তিনি জানান, কৃষি বিপণন আইন, ২০১৮ এর আওতায় ক্রয় বিক্রয়ের রশিদ প্রদর্শন করতে না পারা, নির্ধারিত দামের তুলনায় অধিক দামে মসলা ও পণ্য বিক্রয়, মূল্যতালিকা বিহীন মালামাল বিক্রয়, মূল্যতালিকা হালনাগাদ না থাকা, পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকা এবং মূল্য ও পরিমাণ না থাকায় ৬টি প্রতিষ্ঠানকে ৬ মামলায় ২৯ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

- Advertisement -islamibank

যদিও ব্যবসায়ীদের দাবি, মসলার দাম পাইকারি বাজারে প্রতিনিয়তই ওঠানামা করায় মূল্য তালিকা সময়মতো হালনাগাদ করা হয় না।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে ছিলেন, কৃষি বিপণন অধিদপ্তর, চট্টগ্রামের সহকারী কৃষি বিপণন কর্মকর্তা আবু বকর ও পরিদর্শক মো. বেলাল। তাছাড়া কোতোয়ালী থানা পুলিশের একটি টিম সার্বিক আইনশৃঙ্খলা কার্যক্রমে সহযোগিতা করেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM