নাফ নদী থেকে দুই চাকমা যুবক অপহরণ!

অনলাইন ডেস্ক

কক্সবাজারের টেকনাফের নাফনদীতে কাঁকড়া আহরণকালে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি চাকমা সম্প্রদায়ের দুই যুবককে অপহরণ করে নিয়েছে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) এর সদস্যরা। এমনই অভিযোগ করেছে ভুক্তভোগীদের পরিবার।

- Advertisement -

অপহৃতরা হলেন- টেকনাফের হোয়াইক্যং ৪ নম্বর ওয়ার্ড লম্বাঘোনা মৃত ওচামং চাকমার ছেলে ছৈলা মং চাকমা, (২৯) ও মংথাইংছিং তঞ্চঙ্গ্যা চাকমার ছেলে ক্যমংখো এ তঞ্চঙ্গ্যা (২৫)।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (১৬ মে) দুপুর ২ টার দিকে টেকনাফের হোয়াইক্যং নাফ নদীর ৫ নম্বর সুইচ গেইট এলাকা থেকে তাদের অপহরণ করা হয়।

শনিবার (১৮ মে) বিষয়টি জানিয়ে টেকনাফ থানা ও ২ বিজিবি বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন অপহৃত ক্যমংখো তঞ্চঙ্গ্যার মা ছুছিং ছা তঞ্চঙ্গ্যা।

- Advertisement -islamibank

অভিযোগে তিনি বলেন, আমার ছেলে ও নাতি নাফ নদীতে কাঁকড়া শিকার করে জীবিকা নির্বাহ করে থাকে। প্রতিদিনের মতো বৃহস্পতিবার (১৬ মে) সকাল ৯টার দিকে কাঁকড়া ধরার জন্য নাফ নদীতে যায়। সন্ধ্যায় বাড়িতে না আসলে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে জানতে পারি নাফ নদীতে থেকে আরসা সদস্যরা ছেলে ও নাতিকে অপহরণ করে নিয়ে গেছে। তিন দিন ধরে তারা আরসার সদস্যদের কাছে জিম্মি রয়েছে।

তিনি আরও বলেন, এ বিষয়ে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন ও টেকনাফ মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অপহৃত ছৈলা মং চাকমার বড় ভাই সালাও মং চাকমা বলেন, কাঁকড়া শিকার করতে গেলে হোয়াইক্যংয়ের ৫ নাম্বার সুইচগেইট পয়েন্ট থেকে তাদের তুলে নিয়ে যায় একদল সন্ত্রাসী। পরে জানতে পারি তারা আরসার সন্ত্রাসী। এখন পর্যন্ত কোনও মুক্তিপণ বা কেউ যোগাযোগ করেনি।

এ ব্যাপারে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি বলেন, দুই চাকমা যুবক নিখোঁজের বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দিন আহমেদ বলেন, এ বিষয়ে আমরা খোঁজখবর রাখছি। তাদের কারা তুলে নিয়ে গেছে সে বিষয়টি যাচাই করা হচ্ছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM