২৪ সালে ২৪ লক্ষ বৃক্ষে শোভিত হবে চট্টগ্রাম

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, “গতবারের রোপণ করা ২৩ লক্ষ হতে যেগুলো টিকেনি সেগুলোর অডিটিং করে পুনঃস্থাপন করা হবে ও গতবারের ২৩ লক্ষের সাথে আরো ১ লক্ষ যোগ করে ২৪ সালে ২৪ লক্ষ বৃক্ষ শোভিত হবে চট্টগ্রাম।

- Advertisement -

আজ রবিবার (১৯ মে) সকাল সাড়ে ১০ টায় চট্টগ্রাম সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা জানান।

- Advertisement -google news follower

সভায় বিনা অনুমতিতে গাছ কাটার ব্যাপারে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়ে জেলা প্রশাসক বলেন, প্রয়োজনে বন আইন কিংবা পরিবেশ আইনে সংশোধন করা হবে।

তিনি ২০২৩ সালের রোপণ করা ২৩ লক্ষ বৃক্ষের বর্তমান অবস্থা জানতে দ্রুত অডিট করতে উপজেলা নির্বাহী অফিসারদের নির্দেশ দেন।

- Advertisement -islamibank

সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশনে চট্টগ্রাম জেলা সর্বাধিক ৪০ হাজারের অধিক রেজিস্ট্রেশন নিয়ে এক নাম্বারে উল্লেখ করে চট্টগ্রাম জেলার সকল উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান জেলা প্রশাসক।

এই অগ্রযাত্রা যেন ব্যাহত না হয় সেদিকে লক্ষ্য রাখতে বলেন। একই সাথে তিনি জন্ম মৃত্যু নিবন্ধনের ব্যাপারে আরো কার্যকর পদক্ষেপ গ্রহণের তাগিদ দেন।

এছাড়াও আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে তিনি কোরবানির হাটের সুষ্ঠ ব্যবস্থাপনা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন।

উক্ত সভায় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, চট্টগ্রাম জেলা পরিষদ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল এবং চট্টগ্রাম জেলার উপজেলা নির্বাহী অফিসারবৃন্দসহ সরকারী অন্যান্য দপ্তরের অফিসারবৃন্দ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM