পাহাড়ে অপহরণ চক্রের প্রধান মোরশেদ অস্ত্রসহ গ্রেফতার

অনলাইন ডেস্ক

কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের পাহাড়ি এলাকা কেন্দ্রিক অপহরণকারী চক্রের প্রধান ও একাধিক মামলার পলাতক আসামি মোরশেদ আলমকে গ্রেফতার করেছে পুলিশ।

- Advertisement -

সোমবার (২০ মে) ভোরে উপজেলার বাহারছড়া ইউনিয়নের শীলখালী পাহাড়ী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে দুইটি দেশীয় তৈরী অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

- Advertisement -google news follower

বিষয়টি নিশ্চিত করে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক (এসআই) দস্তগীর হোসাইন জানান, গ্রেফতার মোরশেদ আলম টেকনাফের বাহারছড়া এলাকার বাসিন্দা। তার বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি, অপহরণসহ ৮টি মামলা রয়েছে।

তিনি জানান, গত ২১ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত টেকনাফের হ্নীলা, হোয়াইক্যং ইউনিয়ন থেকে ১৫ জনকে অপহরণ করা হয়। পরে পুলিশ অভিযান চালিয়ে অপহরণে সরাসরি জড়িত ২ জনকে অস্ত্রসহ গ্রেফতার করে।

- Advertisement -islamibank

তাদের থেকে পাওয়া তথ্যে ভিত্তিতে পুলিশ জানতে পারে পাহাড় কেন্দ্রিক অপহরণকারি চক্রের ১৫ জনের একটি বাহিনী রয়েছে। আর সেই বাহিনীর প্রধান মোরশেদ আলম। এরপর থেকে তাকে গ্রেফতার করার জন্য তৎপর হয় পুলিশ।

টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গনি জানিয়েছেন, কিছু সংখ্যক রোহিঙ্গাদের নিয়ে একটি বাহিনী রয়েছে সন্ত্রাসী মোরশেদের। যারা পাহাড়ের গহীনে নানা স্থানে আস্তানা তৈরি করে অপহরণসহ নানা অপরাধ করে আসছিল।

মোরশেদকে সংশ্লিষ্ট মামলায় রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে তাকে জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য সংগ্রহ করা হবে বলেও জানিয়েছেন ওসি টেকনাফ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM