পতেঙ্গাকে পর্যটক বান্ধব জোন হিসেবে গড়ে তোলা হবে

অনলাইন ডেস্ক

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান বলেন, পতেঙ্গা সী-বীচকে দৃষ্টিনন্দন করতে বীচ ম্যানেজমেন্ট কমিটি কর্তৃক নেয়া হয়েছে মহাপরিকল্পনা।

- Advertisement -

তিনি বলেন, পর্যটকদের সমুদ্রের সৌন্দর্য আকৃষ্ট করতে বীচের দোকানগুলোকে সী সাইড থেকে সরিয়ে কান্ট্রি সাইডে বীচ ম্যানেজমেন্ট কমিটি দেয়া নির্দিষ্ট মাপ অনুযায়ী স্থানান্তর করাসহ পতেঙ্গাকে পর্যটক বান্ধব জোন হিসেবে গড়ে তোলা হবে।

- Advertisement -google news follower

আজ সোমবার (২০ মে) বেলা ১১টায় পতেঙ্গা সী-বীচ এলাকায় আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মালেকের সভাপতিত্বে সভায় “চট্টগ্রাম বীচ ম্যানেজমেন্ট কমিটি”র সাথে পতেঙ্গা সী-বীচের দোকানদার ও সকল ব্যবসায়ীরা মতবিনিময় করেন।

- Advertisement -islamibank

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মালেক বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশনায় ডিসি পার্ক থেকে পতেঙ্গা সি-বিচ পর্যন্ত পুরো এলাকাটিকে বিশ্বমানের পর্যটন জোন হিসেবে গড়ে তোলা হবে।

তিনি আরো বলেন, পর্যটকদের সুবিধা সম্বলিত অবকাঠামো নির্মাণ, সৈকতের দোকানসমূহ সুশৃঙ্খল ও পুনর্বাসন করা, টয়লেট, শৌচাগার, চেন্জিং রুম ও ক্যাফেটেরিয়া নির্মাণের ব্যবস্থা গ্রহণ, ফটোগ্রাফারসহ বিভিন্ন সেবা প্রদানকারীদের সংখ্যা নির্দিষ্টকরণ, সাময়িক পরিচয়পত্র প্রদান, সেবা মূল্য নির্ধারণ সার্বক্ষণিক নিরাপত্তা বজায় রাখার জন্য টুরিস্ট পুলিশের অফিস নির্মাণের ব্যবস্থা গ্রহণ ও বিচ সংশ্লিষ্ট এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় আনয়ন করা হবে।

সভায় চট্টগ্রাম বিচ ম্যানেজমেন্ট কমিটি সদস্য মো. তৌহিদুল আরিফ, অতিরিক্ত পুলিশ সুপার, ট্যুরিস্ট পুলিশ, মনীষ দাশ, সহকারী পুলিশ সুপার (এসএএফ), আসিফ মাহমুদ গালিব, (কর্ণফুলি) সহকারী পুলিশ কমিশনার, সিএমপি, চট্টগ্রাম, মোহাম্মদ সরওয়ার উদ্দিন, ব্যবস্হাপক, হোটেল মোটেল সৈকত, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, চট্টগ্রাম ও সদস্য-সচিব, বিচ ম্যানেজমেন্ট কমিটি, চট্টগ্রাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি চৌধুরী ফরিদ, ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহম্মদ চৌধুরী, সাকিব নাবিল (ট্যুর অপারেটর), চট্টগ্রাম ট্যুরিস্ট গ্যাং, রাশিদুল হাসান ইমন, (ট্যুর অপারেটর), চট্টগ্রামসহ স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM