লিভারপুলের নতুন কোচ আর্নে স্লট

খেলাধুলা ডেস্ক :

লিভারপুলের কোচ হিসেবে নিজের শেষ ম্যাচের পর ইয়ুর্গেন ক্লপ সুর ধরেছিলেন আর্নে স্লটের নাম ধরে। এরপর তার ইংলিশ ক্লাবটির কোচ হওয়ার বাকি ছিল নিছকই আনুষ্ঠানিকতার। সেটাও সেরে ফেলল তারা। ক্লপের স্থলাভিষিক্ত হয়েছেন এই ডাচ কোচ।

- Advertisement -

সোমবার এক বিবৃতিতে স্লটকে নিয়োগের খবরটি জানায় লিভারপুল। চুক্তি হয়েছে তিন বছরের। অ্যানফিল্ডের ক্লাবটির ১৩১ ইতিহাসের ২১তম স্থায়ী কোচ হয়েছেন স্লট।

- Advertisement -google news follower

গত রবিবার প্রিমিয়ার লিগে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে ম্যাচ দিয়ে লিভারপুলে নয় বছরের অধ্যায়ের ইতি ঘটে ক্লপের। তার ২৪ ঘন্টার মধ্যেই নতুন কোচের নাম ঘোষণা করল ক্লাবটি।

ক্লপ ক্লাব ছাড়ার ঘোষণা দেওয়ার পর লিভারপুলের প্রথমে চোখ ছিল লেভারকুসেন কোচ জাবি আলোনসোর দিকে। তবে তিনি জার্মান ক্লাবটিতে থেকে যাওয়ার পর স্লটই হয়ে যান প্রথম পছন্দ।

- Advertisement -islamibank

এত দিন পর্যন্ত ডাচ ক্লাব ফেইনুর্ডের দায়িত্বে থাকা স্লটের চুক্তিতে কোনো রিলিজ ক্লজ ছিল না। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ১১ মিলিয়ন ক্ষতিপূরণ দিয়ে অভিজ্ঞ এই কোচকে চুক্তিবদ্ধ করেছে প্রিমিয়ার লিগের ক্লাবটি।

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে তৃতীয় হওয়া লিভারপুলের দায়িত্ব সামলানো মোটেও সহজ হবে না স্লটের জন্য। প্রায় ৫০০ ম্যাচের অধ্যায়ে প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন লিগ সহ আরও কয়েকটি শিরোপা জিতে যে একটা উঁচু মানদণ্ড নির্ধারণ করে গেছেন ক্লপ। তার উত্তরসূরি কেমন করবেন, সেটা সময়ই বলে দেবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM