রোহিঙ্গাদের পাশে আছে অস্ট্রেলিয়া: উখিয়া ক্যাম্পে পেনি ওং

দেশজুড়ে ডেস্ক :

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

- Advertisement -

আজ বুধবার (২২ মে) সকাল ৯টায় ঢাকা থেকে উড়োজাহাজে করে কক্সবাজার পৌঁছান তিনি। এরপর উখিয়ার কুতুপালং ৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে যান।

- Advertisement -google news follower

শুরুতেই ক্যাম্পের ওয়াচ টাওয়ারে উঠে ক্যাম্পের চারদিকে পরিবেশ ও পরিস্থিতি প্রত্যক্ষ করে। পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং ৮ নম্বর ক্যাম্প থেকে যান ১৮ ও ১৭ নম্বর ক্যাম্পে।

সেখানে গিয়ে রোহিঙ্গা নারীদের তৈরিকৃত হস্ত ও কুটিরশিল্প দেখেন। পাশাপাশি রোহিঙ্গাদের কালচারাল সেন্টার পরিদর্শন করেন মন্ত্রী।

- Advertisement -islamibank

এসময় তিনি জানিয়েছেন, অস্ট্রেলিয়া বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের পাশে আছে। আন্তর্জাতিক সম্প্রদায়কেও রোহিঙ্গা শরণার্থীদের সহায়তায় পাশে থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বাংলাদেশে অস্ট্রেলিয়ার মানবিক সহায়তা কীভাবে রোহিঙ্গা ও বাংলাদেশের স্থানীয় জনগোষ্ঠীর উন্নয়নে কাজে লাগানো হচ্ছে, তা দেখতেই পেনি ওং এখানে এসেছেন। উখিয়ার কয়েকটি আশ্রয়শিবির ঘুরে দেখেছেন তিনি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM