চট্টগ্রামে বাসাবাড়ি চুরিতে জড়িত ২ চোর ধরল পুলিশ

অনলাইন ডেস্ক

বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকার অলি-গলি ঘুরে টার্গেট নিশ্চিত করা হয়। এরপর রাত গভীর হতেই টার্গেটকৃত ওই বাড়ির সামনেই অবস্থান নেয় সংঘবদ্ধ চোর চক্র।

- Advertisement -

আশে-পাশে যখন পুরো নিস্তব্ধতা নেমে আসে,তখন সুযোগ বুঝে ওই বাসায় ঢুকে টাকা-পয়সা, স্বর্ণালংকারসহ দাবি জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়।

- Advertisement -google news follower

সংঘবদ্ধ এ চোর চক্রের হাতে তেমনি একটি ঘটনা ঘটেছে নগরীর কোতোয়ালী থানাধীন দেওয়ানবাজার মাছুয়াঝর্ণা ১৮ নম্বর গুরা মিয়া চৌধুরী লেনের সালাম সওদাগরের টিনশেড বাড়িতে।

পুলিশ জানায়, গত মঙ্গলবার (২১ মে) রাত সাড়ে ৯টা থেকে বুধবার সকাল ৭টার মধ্যে কোন এক সময়ে চোরের দল ওই বাড়িতে প্রবেশ করে ১ লাখ ৭৩ হাজার টাকা ও স্বর্ণালংকার চুরি করে নিয়ে যায়।

- Advertisement -islamibank

বুধবার দুপুরে এ ঘটনায় কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী মো. রাসেল। অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে টিম কোতোয়ালী।

সন্ধ্যা থেকে রাতভর নগরীর বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করে চুরির ঘটনায় জড়িত দুজনকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

এসময় দুই চোরের কাছ থেকে নগদ ৩৪ হাজার টাকা এবং চোরাইকাজে ব্যবহৃত একটি চাবির ছড়া উদ্ধার করা হয়।

গ্রেফতার দুজন হলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া থানার বড় লোহাগড় এলাকার মৃত আবুল কাশেমের ছেলে মো. সাজু ওরফে সাজু ভুঁইয়া (৩০) এবং পটিয়া উপজেলার কৈয়গ্রামের মৃত আমির খানের ছেলে মো. ফয়সাল (২৬)।

এদের মধ্যে সাজু বর্তমানে কোতোয়ালীর বলুয়ার দিঘী এবং ফয়সাল বাকলিয়ার মাস্টারপুল এলাকায় ভাড়া বাসা নিয়ে থাকেন বলে জানায় পুলিশ।

এসব তথ্য নিশ্চিত করে কোতোয়ালী থানার ওসি এস. এম ওবায়েদুল হক জানান, চরির অভিযোগ পাওয়ার পর ওই এলাকা থেকে কয়েকটি সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে টিম কোতোয়ালী।

পরে ফুটেজ এবং তথ্য প্রযুক্তির সাহায্যে চোরদের অবস্থান শনাক্ত করে অভিযান চালানো হয়। অভিযানে চোর চক্রের দুই সদস্যকে গ্রেফতার করে পুলিশ।

তাদেরকে বুহস্পতিবার সকালে আদালতে পাঠানো হয়েছে। তাছাড়া সংঘবদ্ধ চোর চক্রের বাকি সদস্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে জানালেন ওসি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM