ক্যাম্পে আধিপত্য নিয়ে সংঘর্ষ: আহত কিশোরের মৃত্যু

দেশজুড়ে ডেস্ক :

কক্সবাজারে উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্পে ‘আধিপত্য বিস্তারকে’ কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

- Advertisement -

এ ঘটনায় গুরুতর আহত রোহিঙ্গা কিশোর মো. শফিক (১৭) মারা গেছেন। বুধবার রাত সোয়া ১০টার দিকে কক্সবাজার জেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

- Advertisement -google news follower

নিহত মো. শফিক (১৭) উখিয়ার ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-১ ব্লকের মো. ছিদ্দিকের ছেলে।

নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল।

- Advertisement -islamibank

স্থানীয়দের বরাতে এডিআইডি ইকবাল বলেন, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গাদের কয়েকটি সশস্ত্র দল সক্রিয় রয়েছে।

বুধবার সকালে উখিয়ার ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লক ও এফ-ব্লকে আরএসও-এর কমান্ডার মো. হারুন ওরফে মুইচ্ছা হারুনের নেতৃত্বে ২৫/৩০ সদস্য সশস্ত্র মহড়া দেয়। এতে ২০০/৩০০ জন সাধারণ রোহিঙ্গা উত্তেজিত হয়ে একই ক্যাম্পের আরএসও নেতা মো. রফিকের ঘরে হামলা চালায়।

ওই সময় সময় আরএসও সদস্যরা হামলাকারী রোহিঙ্গাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় আহত হয় পাঁচজন। আহতদের স্থানীয়রা উদ্ধার করে পার্শ্ববতী ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জিকে হাসপাতালে ভর্তি করে।

এডিআইজি ইকবাল বলেন, “একই সময়ে উত্তেজিত রোহিঙ্গারা আরএসও সদস্য সন্দেহে ৪ নম্বর রোহিঙ্গা ই-১ ব্লকের বাসিন্দা মো. ছিদ্দিকের ছেলে মো. শফিককে মারধর করে।

তাকে উদ্ধার করতে গেলে তার মা নুর বাহারের উপরও হামলা হয়। পরে আহতদের উদ্ধার করে কুতুপালংস্থ এমএসএফ হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা।

তিনি জানান, আহতদের মধ্যে শফিকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসক তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠান। সেখানে নেওয়ার পর সোয়া ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় শফিকের মৃত্যু হয়।

এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে জানিয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতালে মর্গে রয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM