সবজির দাম কমলেও বেড়েছে মাছের দাম

নগরের কাঁচাবাজারগুলোতে শীতকালীন সবধরনের সবজির দাম কমেছে। তবে গত সপ্তাহের তুলনায় কিছুটা বেড়েছে মাছের দাম।

- Advertisement -

দোহাজারী, বাঁশখালী, সীতাকুণ্ড বাজার থেকে অনেক ধরনের সবজি নগরে প্রচুর এসেছে বলে জয়নিউজকে জানান বিক্রেতা মো. ইরফান।

- Advertisement -google news follower

দেওয়ানবাজারের ব্যবসায়ীরা জানান, সবজিতে ঠাসা থাকলেও চাহিদা বুঝে দাম উঠানামা করে। তবে গত সপ্তাহের তুলনায় এই সপ্তাহে সব সবজিতে ৫ থেকে ১০ টাকা কমেছে।

প্রতি কেজি ফুলকপি ৩৫ টাকা, শিম ২৫ টাকা, মুলা ২০ টাকা, মিষ্টিকুমড়া ২০ টাকা, বাঁধাকপি ১৫ টাকা, বেগুন ২৫ টাকা, শসা ৩০ টাকা, লাউ ২০ টাকা, বরবটি ৩৫ থেকে ৪০ টাকা, তিতকরলা ৩৫ থেকে ৬০ টাকা, টমেটো ৬০ টাকা, পেঁপে ২০ টাকা, শিম বিচি ১৬০ টাকা এবং নতুন আলু ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

এদিকে গত সপ্তাহের তুলনায় বাজারে সবধরনের মাছের দাম বেড়েছে। প্রতি কেজি কাতলা ১৮০ টাকা, পোয়া ২২০ টাকা, বাটা ২৫০ টাকা, কার্ফু ১৫০ টাকা, দেশি কোরাল ৪৯০ টাকা, তেলাপিয়া ১২০ টাকা, রুই ১৬০ টাকা, চিড়িং ৪৫০ টাকা, লইট্টা ৭০ টাকা, ছোট চিংড়ি ৪৫০ টাকা, রূপচান্দা মাঝারি ৫০০ টাকা, লাক্ষা ১ হাজার ২০০ টাকা, ইলিশ সাইজভেদে ৩২০ থেকে ১ হাজার ৬শ’ টাকায় বিক্রি হচ্ছে।

অন্যদিকে বাজারে ব্রয়লার মুরগি প্রতি কেজি ১২০ থেকে ১৩০ টাকা, গরু ৬০০ টাকা, দেশি মুরগি ৩৩০ টাকা, ছাগলের মাংস ৭৫০ থেকে ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM