ভবন মালিক পাশা হত্যায় দারোয়ান হাসানের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম নগরীর খুলশী থানাধীন জালালাবাদ জমির হাউজিং সোসাইটির ভিআইপি কাঁচা সড়কে নির্মাণাধীন ভবন মালিক হত্যায় দায়েরকৃত মামলার আজ রায় ঘোষণা করেছে আদালত।

- Advertisement -

রায়ে মো. নেজাম পাশা হত্যা মামলার একমাত্র আসামি দারোয়ান মো.হাসান (৪৫)কে যাবজ্জীবন কারাদণ্ড এবং অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

- Advertisement -google news follower

রবিবার (২৬ মে) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এই রায় দেন। নিহত মো. নেজাম পাশা চট্টগ্রামের ফটিকছড়ি পৌরসভার ধুরং এলাকার বাসিন্দা।

এসব তথ্য নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ। তিনি জানান, মামলায় ১৬ জনের সাক্ষীতে ভবন মালিক নেজাম হত্যা মামলায় হাসানের বিরুদ্ধে ৩০২ ধারায় অভিযোগ প্রমাণিত হয়।

- Advertisement -islamibank

ফলে আসামি হাসানকে যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

এছাড়াও ২০১ ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিল। সাজা পরোয়ানা মূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, জালালাবাদ এলাকার জমির হাউজিং সোসাইটির ভিআইপি কাঁচা সড়কে নেজাম পাশা নতুন একটি নির্মাণাধীন ভবন নির্মাণ শুরু করে। সেখানে দারোয়ানের চাকরি পায় হাসান।

প্রতি সপ্তাহে ভবনের কাজ দেখতে এবং শ্রমিকদের বেতন পরিশোধ করতে সেখানে যেতেন নেজাম। এরমধ্যে নির্মাণকাজে নিজের পছন্দের লোককে নিয়োগ দিতে নেজামকে প্রায়ই চাপ দিতেন হাসান।

বিষয়টি নিয়ে মনোমালিন্য হওয়ায় হাসানকে কাজ থেকে চলে যেতে বলেন নেজাম। এতে ক্ষিপ্ত হয়ে ২০২১ সালের ২৬ সেপ্টেম্বর বিকেল থেকে ২৭ সেপ্টেম্বর সকালের মধ্যে যেকোন সময় নেজামকে পরিকল্পিতভাবে খুন করে হাসান।

এই ঘটনায় নেজামের স্ত্রী সেলিনা ইয়াসমিন বাদী হয়ে খুলশী থানায় মামলা করেন। ২০২২ সালের জানুয়ারিতে আদালতে হাসানের বিরুদ্ধে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা।

একই বছরের ১৯ জুলাই আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM