শাহ আমানতে ফ্লাইট বাতিল, ৩১৭ হজযাত্রীকে বাসে পাঠানো হলো ঢাকায়

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় রেমালের কারণে বৈরী আবহাওয়ায় শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সব ধরনের ফ্লাইট ওঠা-নামা বন্ধ রয়েছে। বাতিল হয়েছে বিমানের বাংলাদেশের ফ্লাইট বিজি-১৩৫। এটি চট্টগ্রাম থেকে সন্ধ্যা পৌনে ৭টায় সৌদি আরবের জেদ্দা বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল।

- Advertisement -

ওই ফ্লাইটে মোট ৩১৭ হজযাত্রীর চট্টগ্রাম থেকে রওনা দেওয়ার কথা ছিল। কিন্তু চট্টগ্রাম থেকে ফ্লাইট পরিচালনা সম্ভব না হওয়ায় বাসযোগে তাদের পাঠানো হয়েছে ঢাকায়। হজযাত্রীরা পৌঁছানোর পর ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাবে বিমান বাংলাদেশের ফ্লাইটটি।

- Advertisement -google news follower

বিষয়টি নিশ্চিত করে বিমান বাংলাদেশের চট্টগ্রাম জেলার ব্যবস্থাপক মো. শাহাদাত হোসেন বলেন, বিমান বাংলাদেশের বাতিল হওয়া ফ্লাইটে মোট ৩২০ জন যাত্রী চট্টগ্রাম থেকে যাওয়ার কথা ছিল। তাদের মধ্যে ৩১৭ জনই ছিলেন হজযাত্রী। সবাইকে বাসযোগে ঢাকায় পাঠানো হয়েছে। তারা ঢাকা বিমানবন্দরে পৌঁছে রিপোর্ট করার পর ফ্লাইট ছাড়ার বিষয়ে সিদ্ধান্ত হবে।

এদিকে, আবহাওয়া অধিদপ্তর চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে হবে বলেছে। এ পরিস্থিতিতে রোববার (২৬ মে) বেলা ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সব ফ্লাইট পরিচালনা বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। পরবর্তীতে সেটির সময় সোমবার সকাল ৮টা পর্যন্ত বাড়ানো হয়।

- Advertisement -islamibank

অন্যদিকে প্রবল ঘূর্ণিঝড় ‘রেমাল’-এর কেন্দ্র উপকূল অতিক্রম করতে শুরু করেছে। রোববার (২৬ মে) সন্ধ্যা ৬টার পর থেকে এটি বাংলাদেশের উপকূল অতিক্রম শুরু করে। এর আগে বিকেল থেকেই রেমালের অগ্রভাগ উপকূল তীরবর্তী অঞ্চলে প্রভাব ফেলতে শুরু করে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM