বেনজীর-আজিজের ঘটনায় সরকার বিব্রত নয়: সালমান এফ রহমান

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ, পুলিশপ্রধান বেনজীর আহমেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের বিষয়ে সরকার বিব্রত নয়। এসব ঘটনায় আইন তার নিজস্ব গতিতেই চলবে।

- Advertisement -

বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে কারখানা, শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে দুর্ঘটনারোধ ও নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিতবিষয়ক জাতীয় কমিটির সভাশেষে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, ‘কেউ যদি আইন ভঙ্গ করে তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এখানে সরকারের কোনো এম্বারাসমেন্ট (বিব্রত অবস্থা) হবে বলে আমি বিশ্বাস করি না। আইন নিজের গতিতে চলবে। উনি যেটা বলেছেন লোকটা যতই ইনফ্লুয়েন্সিয়াল (প্রভাবশালী) হোক না কেন, সরকার কোনো রকম প্রটেকশন কাউকে দেবে না। আইন অনুযায়ী আইন নিজের গতিতে চলবে।’

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মৃত্যুর ঘটনায় প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, ‘আমরা সবাই কিন্তু এটা নিয়ে খুবই শকটড হয়েছি। আপনারা জানেন ঘটনাটি তদন্তাধীন। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আমার মনে হয় এটার ওপরে কমেন্ট করা ঠিক হবে না।’

- Advertisement -islamibank

সালমান এফ রহমান বলেন, নিয়মনীতি মানতে দেশের ১০ হাজার কারখানা পরিদর্শন করে প্রথম ৫ হাজার কারখানাকে সতর্ক করা হয়েছে, তাদের মধ্যে ৪টি কারখানাকে বন্ধ করে দেওয়া হয়েছে। বাকি ৫ হাজার কারখানাকেও সতর্ক করা হবে।

তিনি বলেন, পর্যায়ক্রমে আরও কারখানা পরিদর্শন করা হবে। তবে এখন থেকে নতুন কারখানাগুলো ডিসি কমিটির পরিবর্তে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যাবতীয় অনুমতি-তদারকি-দেখভাল করবে। বিল্ডিং কোড বাস্তবায়নে গণপূর্ত মন্ত্রণালয় আরও সচেষ্ট হতে হবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM