নিজের জমির ধান বিক্রি করে কত টাকা পেলেন প্রধানমন্ত্রী

জাতীয় ডেস্ক :

নিজের জমির ধান বিক্রি করে ৯৬ হাজার টাকা আয় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

টুঙ্গিপাড়া খাদ্য গুদামের কাছে নিজ নামের জমির ৩ মেট্রিক টন ধান সরকার নির্ধারিত ৩২ টাকা কেজি দরে বিক্রি করে ৯৬ হাজার টাকা আয় করেন তিনি।

- Advertisement -google news follower

মঙ্গলবার (২৮ মে) প্রধানমন্ত্রীর ধান সংগ্রহ করা হয়। এতে প্রধানমন্ত্রীর ঠিকানা হিসেবে ধানমণ্ডির ‘সুধা সদন’ উল্লেখ করা হয়।

এছাড়া এ জমিতেই উৎপাদিত আরো ৪ মেট্রিক টন ধান দুই প্রতিবেশীর নামে খাদ্য গুদামে বিক্রি করা করা হয়েছে। মোট ৭ মেট্রিক টন মোট ২ লাখ ২৪ হাজার টাকায় বিক্রি করা হয়।

- Advertisement -islamibank

টুঙ্গিপাড়ার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা বিদ্যুৎ কুমার বিশ্বাস এসব তথ্য জানিয়েছেন।

বিদ্যুৎ কুমার বিশ্বাস বলেন, লটারির মাধ্যমে প্রধানমন্ত্রী নিজের নামে ৩ মেট্রিক টন ধান বিক্রি করেছেন। এছাড়া একই পদ্ধতিতে প্রতিবেশী মো. নওশের আলীর নামে প্রধানমন্ত্রীর জমির ৩ মেট্রিক টন এবং মো. ইস্রাফিলের নামে ১ মেট্রিক টন ধান খাদ্য গুদামে সংগ্রহ করা হয়।

টুঙ্গিপাড়া উপজেলা কৃষি কর্মকর্তা মো. রাকিবুল ইসলাম জানিয়েছেন, অনেক বছর পতিত পড়ে থাকা পুবের বিলে প্রধানমন্ত্রীর উদ্যোগে গত মৌসুম থেকে সমবায় ভিত্তিতে বোরো আবাদ শুরু হয়।

গেল মৌসুমে প্রধানমন্ত্রী পৈতৃক ১৪ বিঘা জমি থেকে দেড়শ মণ ধান পেয়েছিলেন। আর এবার দ্বিতীয়বারের মতো ওই জমিতে বোরো ধানের আবাদ করা হয়। সেখান থেকে ১শ ৭৫ মণ (৭ মেট্রিক টন) ধান পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM