আরও একটা বিশ্বকাপ খেলতে চান সাকিব

খেলাধুলা ডেস্ক :

আর মাত্র দুইদিন পরেই পর্দা উঠছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। বিশ্বকাপে অংশ নিতে বাংলাদেশ দল এখন রয়েছে যুক্তরাষ্ট্রে।

- Advertisement -

বিশ্বকাপের আগে বিসিবি বাংলাদেশের ক্রিকেটারদের সাক্ষাৎকার প্রকাশ করছে প্রতিদিন। এর ধারাবাহিকতায় শুক্রবার (৩১ মে) প্রকাশ করা হয়েছে বাংলাদেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানের সাক্ষাৎকার।

- Advertisement -google news follower

তবে সাকিব একটু ভিন্নভাবে সাক্ষাৎকারটা দিয়েছেন। সমর্থকদের করা প্রশ্নের জবাবে সাকিব জানিয়েছেন, সুযোগ থাকলে আরও একটি বিশ্বকাপ খেলতে চান তিনি।

২০০৭ সাল থেকে শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর শুরুর আসর থেকেই খেলে আসছেন সাকিব আল হাসান। এখন পর্যন্ত মাত্র দুইজন ক্রিকেটারই আটটি টি-টোয়েন্টি বিশ্বকাপেই খেলেছেন।

- Advertisement -islamibank

তাদের একজন সাকিব আর অন্যজন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তবে সাকিব আরও একটি বিশ্বকাপ খেলার কথাও জানিয়েছেন সাক্ষাৎকারে।

সাকিব বলছিলেন, ‘প্রথম বিশ্বকাপ থেকে শুরু করে এ পর্যন্ত যতগুলো টি-টোয়েন্টি বিশ্বকাপ হলো সবগুলোতেই অংশ নিতে পেরেছি। আমার জন্য এটা গর্বের ও আনন্দের। একই সময়ে যেহেতু দেশের প্রতিনিধিত্ব করছি, অনেক ভালো লাগার একটা জায়গা আছে।’

সাকিবের আশা আরো একটা বিশ্বকাপ খেলার, ‘আমি এবং রোহিত শর্মাই হয়তো মাত্র দুজন খেলোয়াড় যারা সবগুলো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছে। আশা করব আরও একটি বিশ্বকাপ যেন খেলতে পারি।

তার আগে এই বিশ্বকাপে পারফরম্যান্সটা যেন ভালো থাকে। বাংলাদেশ যেন অন্যান্য যে কোনো টি-টোয়েন্টি বিশ্বকাপের চেয়ে ভালো ফল করে আসতে পারে।’

২০০৭ সালে টি-টোয়েন্টি শুরু হয়েছিল ‘ফান ক্রিকেট’ হিসেবে। এখন খেলার এই ধরনটা ছড়িয়ে পড়েছে বেশ। সাকিব আল হাসানও দুনিয়াজুড়ে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি খেলে বেড়িয়েছেন। সবমিলিয়ে চারশর বেশি টি-টোয়েন্টিতে মাঠে নেমেছেন। কীভাবে বদলে যেতে দেখেছেন ফরম্যাটটাকে?

সাকিব বলেন, ‘পরিবর্তনটা দেখি, আমার কাছে মনে হয় ওয়ানডেরই এক্সটেন্ডেড ভার্শন এটা। হয়তো কার্টেল ওভার হলে যেটা হতো সেটাই হয়। অনেক রোমাঞ্চকর, দর্শকরা অনেক পছন্দ করে খেলাটাকে।

আমি একটা জিনিসই শুধু ফিল করি, ব্যাট আর বলের যেন সমান কম্পিটিশন এখানে থাকে। যেকোনো এক তরফা যেন টুর্নামেন্টটা না হয়। সাধারণত বিশ্বকাপে কখনোই সেটা হয় না। আমি মনে করি এবারও একই রকম হবে। ’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে। সাকিবের পরিবার দীর্ঘদিন ধরেই বাস করেন নিউইয়র্কে। সাকিবের কাছে যুক্তরাষ্ট্র তাই আরেকটি ঠিকানা। তার ‘হোমে’ বাংলাদেশ বিশ্বকাপ কতটা সুবিধা পাবে? প্রশ্ন ছিল সাকিবের কাছে।

তিনি বলেন, ‘আমার সেকেন্ড হোম সেটা ঠিক আছে। হোম অ্যাডভান্টেজ পাবে কি না বলাটা মুশকিল। কিন্তু আমার মনে হয় পাবে। ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায় দুইটা জায়গায়ই। এর আগে যখন আমরা ফ্লোরিডায় খেলেছি, ভালো করেছে। ওয়েস্ট ইন্ডিজেও আমরা সবসময়ই ফেভার পাই। কারণ ওই দেশের পিচগুলো অনেকটা আমাদের দেশের মতোই হয়ে থাকে। ’

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বাংলাদেশের অসংখ্য সমর্থক রয়েছে। বাংলাদেশের খেলা দেখার অপেক্ষায় রয়েছে তারা। বাংলাদেশ দল ভালো করতে এই সমর্থকদের সমর্থন কাজে আসবে বলে মনে করেন সাকিব। আর নিজের নামের পাশে কিছু দেখতে চান না তিনি। শুধু বাংলাদেশের হয়ে অবদান রাখতে চান সাকিব।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM