বাজারে মুরগি ও কাঁচা মরিচের দাম চড়া, কমেছে ইলিশের দাম

অনলাইন ডেস্ক

সপ্তাহ ব্যবধানে চট্টগ্রাম নগরের বাজারগুলোতে পেঁয়াজ ও সোনালি মুরগির দাম বেড়েছে। একইসঙ্গে উৎপাদন বাড়ায় ইলিশ মাছের দাম কিছুটা কমেছে। তবে গত সপ্তাহের মতো কাঁচামরিচ ২৪০ টাকা দরেই বিক্রি হচ্ছে।

- Advertisement -

শুক্রবার (৩১ মে) নগরের রিয়াজউদ্দিন বাজার, চকবাজার, কাজির দেউড়ি বাজার ঘুরে ক্রেতা এবং বিক্রেতাদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

- Advertisement -google news follower

এসব বাজার ঘুরে দেখা গেছে, দেশি পেঁয়াজ কেজিতে ১০ টাকা বেড়ে ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। গত সপ্তাহেও পেঁয়াজ ৭০ টাকা দরে বিক্রি হয়েছে। বাজারগুলোতে গত সপ্তাহের মতোই কাঁচামরিচ ২৪০ টাকা দরে বিক্রি হচ্ছে।

ব্রয়লার মুরগি ২১০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। গত সপ্তাহেও একই দরে বিক্রি হয়েছে। বাজারগুলোতে সোনালি মুরগি কেজিতে ৩০ টাকা বেড়ে ৩৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। সোনালি হাইব্রিড ২০ টাকা বেড়ে ৩৫০ টাকা, দেশি মুরগি ৬৮০ থেকে ৭০০ টাকা কেজি, লেয়ার মুরগি ৩৪০ টাকা এবং সাদা লেয়ার ৩২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

সপ্তাহ ব্যবধানে এসব বাজারে সব ধরনের সবজি দাম কিছুটা কমেছে। বাজারগুলোতে সবজি প্রতিকেজি বেগুন ৫০ থেকে ৬০ টাকা, করলা ৬০ টাকা, পটল ৫০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, বরবটি ৮০ টাকায়, শসা ৬০ টাকা, লাউ ৪০ থেকে ৫০ টাকায়, পেঁপে ৬০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, লেবুর হালি ৩০ থেকে ৪০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ থেকে ৫০ টাকা, ঝিঙা ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে।

বাজারে লাল শাক ১৫ টাকা আঁটি, লাউ শাক ৪০ টাকা, মূলা শাক ১৫ টাকা, পালং শাক ১৫ থেকে ২০ টাকা, কলমি শাক ১০টাকা আঁটি দরে বিক্রি করতে দেখা গেছে।
বাজারগুলোতে দেশি পেঁয়াজ কেজিতে ৭০ টাকা আর আলু ৫৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

এসব বাজারে গরুর মাংস কেজি প্রতি ৬৫০ থেকে ৭৮০ টাকা, খাসির মাংস কেজি প্রতি ১ হাজার ৫০ থেকে ১১শ টাকায় বিক্রি হচ্ছে।

উৎপাদন বাড়ায় চলতি সপ্তাহে ইলিশ মাছের দাম কিছুটা কমেছে। বাজারগুলোতে ৫০০ গ্রাম ওজনের ইলিশ মাছ কেজি প্রতি বিক্রি হচ্ছে ৮০০ থেকে ৯০০ টাকা এবং ৭০০ থেকে ৮০০ গ্রামের মাছ ১৪০০ টাকায় বিক্রি হচ্ছে। যেটা গত সপ্তাহেও ১৬০০ থেকে ১৮০০ টাকা দরে বিক্রি হয়েছে।

প্রতিকেজি রুই মাছ ৪০০ থেকে ৬০০ টাকায়, চিংড়ি ৮০০ থেকে ১৪০০ টাকায়, বোয়াল মাছ প্রতি কেজি ৫০০ থেকে ৯০০ টাকায়, কাতল ৪০০ থেকে ৬০০ টাকায়, পোয়া মাছ ৪০০ থেকে ৬০০ টাকায়, পাবদা মাছ ৪০০ থেকে ৫০০ টাকায়, তেলাপিয়া ২২০ টাকায়, কৈ মাছ ২২০ থেকে ২৪০ টাকায়, রুপচাঁদা ১২০০ টাকায় বিক্রি হচ্ছে।

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM