আমজাদ হোসেনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

চলচ্চিত্র নির্মাতা, গীতিকার, চিত্রনাট্যকার ও অভিনয়শিল্পী  আমজাদ হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

প্রধানমন্ত্রী এক শোকবার্তায় আমজাদ হোসেনের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

- Advertisement -google news follower

শুক্রবার (১৪ ডিসেম্বর) ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে বাংলাদেশ সময় দুপুরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বরেণ্য এ চলচ্চিত্রকার।

প্রধানমন্ত্রী বলেন, বরেণ্য এই শিল্পীর মৃত্যুতে বাংলাদেশের চলচ্চিত্র জগতের অপূরণীয় ক্ষতি হলো। স্বীয় কর্মের মাধ্যমে তিনি মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকবেন।

- Advertisement -islamibank

আমজাদ হোসেন নভেম্বরের মাঝামাঝি ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন। ঢাকার একটি হাসপাতালে ভর্তি করানো হলে তখন তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। পরে পরিস্থিতির একটু উন্নতি ঘটলে তাঁকে নেওয়া হয় থাইল্যান্ডে।

চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে ১৯৬১ সালে রূপালি পর্দায় তাঁর আগমন ঘটে।  ১৯৬৭ সালে মুক্তি পায় তার নির্মিত প্রথম চলচ্চিত্র ‘আগুন নিয়ে খেলা’। সাড়াজাগানো চলচ্চিত্র ‘জীবন থেকে নেয়া’র চিত্রনাট্য লেখায় জহির রায়হানের সঙ্গে আমজাদ হোসেনও ছিলেন।

আমজাদ হোসেন চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান । এছাড়া সরকার তাঁকে একুশে পদকেও ভূষিত করেন।

জয়নিউজ/বিশু/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM