শিক্ষার্থীদের সৃজনশীল কার্যক্রমে যুক্ত থাকার আহ্বান শিক্ষামন্ত্রীর

শিক্ষা ডেস্ক :

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, শুধুমাত্র প্রাতিষ্ঠানিক শিক্ষা ক্যারিয়ার গঠনে পর্যাপ্ত নয়। শিক্ষার্থীদের সৃজনশীল কার্যক্রমের সাথে যুক্ত থাকার আহ্বান জানান শিক্ষামন্ত্রী

- Advertisement -

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ডিবেটিং সোসাইটির আয়োজনে ২ দিনব্যাপী ‘৩য় নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৪’ এর ফাইনাল রাউন্ডে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

শনিবার (১ জুন) মগজে দূর করি মননের কলঙ্ক’ প্রতিপাদ্যের উপর বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড বিশ্ববিদ্যালয়ের হাজী ইদ্রিস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির জাতীয় বিতর্ক প্রতিযোগিতার আয়োজনের জন্য সাধুবাদ জানিয়ে শিক্ষামন্ত্রী কর্মদক্ষতা ও সুপ্ত প্রতিভা বিকশিত করার উপর জোর দেন।

- Advertisement -islamibank

শিক্ষামন্ত্রী বলেন, বিতর্কের মাধ্যমে শিক্ষার্থীরা বিভিন্ন বিষয়ে গবেষণা ও জ্ঞান অর্জনের সুযোগ পেয়ে থাকে। যার ফলে শিক্ষার্থীরা নিজেদের দক্ষতা বাড়ানোর পাশাপাশি কর্মক্ষেত্রে অর্জিত জ্ঞান প্রয়োগের সুযোগ পায়।

প্রোগ্রামের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে ছিলেন নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. দিদার-উল-আলম। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন নোবিপ্রবি উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ প্রফেসর ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এবং নোয়াখালী পৌরসভার মেয়র মো. সহিদ উল্ল্যাহ খান।

এই আয়োজনে আরো উপস্থিত ছিলেন নোবিপ্রবি রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দীন, প্রক্টর অধ্যাপক ড.আনিসুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির উপদেষ্টা, কমিটি সদস্য এবং নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির এলামনাইরা।

উল্লেখ্য, ‘মগজে দূর করি মননের কলঙ্ক’ স্লোগানকে প্রতিপাদ্য করে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। মোট ৩২টি বিশ্ববিদ্যালয়ের ৯৬ জন বিতার্কিকের অংশগ্রহণে ৬ রাউন্ডে বিতর্ক অনুষ্ঠিত হয়েছে।

যেখানে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ডিবেটার্স অব চিটাগং ইউনিভার্সিটি। বিতর্কের পরিচালনায় ৩০জন বিচারক এবং ২ শতাধিক আয়োজক কমিটি এই আয়োজনে যুক্ত ছিল।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM