ভোট দিতে পারেনি অভিনেত্রী স্বস্তিকা

নাম উড়ে গেল কোথায়?

বিনোদন ডেস্ক :

পশ্চিমবঙ্গের ভোটার জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। গত ১ জুন ভারতে ছিল ভোটের শেষ দিন। কিন্তু নাগরিক হওয়া সত্ত্বেও ভোট দিতে পারেননি তিনি।

- Advertisement -

স্বস্তিকা বরাবরই প্রতিবাদী। আর তাই নিজের সঙ্গে হওয়া এই অন্যায় মেনে নিতে পারছেন না। সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিজেই জানিয়েছেন স্বস্তিকা।

- Advertisement -google news follower

এর আগে বহুবার নির্বাচনের ভোটে অংশ নিয়েছেন তিনি। পছন্দের প্রার্থীকে ভোটও দিয়েছেন। কিন্তু এবার সেটা করতে পারলেন না। তবে ঠিক কি কারণে নাগরিক হওয়ার পরও ভোট দিতে পারলেন না স্বস্তিকা?

জানা গেছে, গত শনিবার বোনকে নিয়ে ভোট দিতে গিয়েছিলেন স্বস্তিকা। কিন্তু কেন্দ্রে গিয়ে অভিনেত্রী জানতে পারেন— তার প্রয়াত মা-বাবার নম্বর ভোটার তালিকায় থাকলেও তাদের দুই বোনের নাম নেই। যা শুধু তাদের সঙ্গেই নয়, অন্যান্য নাগরিকের সঙ্গেও ঘটেছে বলে জানান এই অভিনেত্রী।

- Advertisement -islamibank

ভারতীয় গণমাধ্যমকে স্বস্তিকা বলেন, খুব অসহ্য লাগছে। বোনকে নিয়ে গলফ গার্ডেন এরিয়ার রাজেন্দ্রপ্রসাদ কলোনি স্কুলে ভোট দিতে গেলাম।

সেখানে আমরা বরাবর ভোট দিয়ে আসছি। কিন্তু আজ গিয়ে জানলাম তালিকায় নাকি আমাদের নাম নেই। আমার বোনের ভোটার কার্ড রয়েছে। আমারটা অবশ্য হারিয়ে গেছে।

তিনি আরও বলেন, ভোটার তালিকায় আমার মা-বাবার নাম রয়েছে। যদিও তারা দুজনই প্রয়াত হয়েছেন।

আমাদের এপার্টমেন্টের অনেক সিনিয়র সিটিজিনের নাম রয়েছে যারা স্ট্রেচার করে এসেছেন, কিন্তু ভোট দিতে পারবেন না। আবার যারা ভবন ছেড়ে অন্য শহরে চলে গেছেন তাদের নাম ভোটার তালিকায় রয়েছে।

স্বস্তিকা বলেন, আমাদের ভবনে অল্প বয়সী মানুষ আছেন যারা ভোট দিতে চান, কিন্তু তালিকায় তাদের নাম নেই।

কোথায় এই নাম উড়ে গেল জানি না। যে দেশে বসবাস করি সে দেশের নাগরিক হওয়ার যে অধিকার, সেই অধিকারই প্রয়োগ করতে পারলাম না। এখন মনে হচ্ছে বড় কিছু হারালাম আজ। সূত্র: আনন্দবাজার

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM